• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৩-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৩০
  • ২৭ বার দেখা হয়েছে

সাঘাটায় ভুমিহীন সমিতির সম্মেলন অনুষ্ঠিত

সাঘাটায় ভুমিহীন সমিতির সম্মেলন অনুষ্ঠিত

সাঘাটা প্রতিনিধি

মুক্তিযুদ্ধের চেতনায় শোষণ ও বৈষম্যহীন সমাজ গড়ার প্রত্যায়ে-গাইবান্ধার সাঘাটা উপজেলা ভুমিহীন সমিতির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার ভুমিহীন সমিতির আয়োজনে উপজেলার ঘুড়িদহ উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও জেলা বিদ্যুৎ গ্রাহক ও সেচ পাম্প মালিক সমিতির সভাপতি মাসুদুর রহমান মাসুদ।

উপজেলা ভুমিহীন সমিতির সভাপতি দেলোয়ার হেসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভুমিহীন সমিতির শুভানুদায়ী বাংলাদেশের ওয়ার্কাস পার্টির গাইবান্ধা জেলা কমিটির সাধারণ সম্পাদক মিলন কান্তি সরকার, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সাঘাটা উপজেলা সভাপতি শ্রী যোগেস্বর বর্মন, সাঘাটা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, সাঘাটা-ফুলছড়ি উন্নয়ন সংগঠনের সভাপতি হাসান মেহেদী বিদ্যুৎ, সাঘাটা প্রেসকাব সভাপতি জয়নুল আবেদীন, ভুমিহীন সমিতির সাঘাটা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, উপজেলা ভুমিহীন সমিতির নারী নেত্রী শিউলী বেগম, ভুমিহীন নেতা ইব্রাহীম আলী,  নিজেরা করি সংস্থার পক্ষে বিভাগীয় প্রশিক্ষক শিউলী বেগম, কিশোরী পলি আক্তার প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, ভুমিহীনরা দীর্ঘদিন লড়াই সংগ্রাম করেও তাদের ন্যায্য অধিকার পায়নি। তাদের দাবিপুরনে প্রতিটি ভুমিহীন ও গৃহহীনকে জমি ও বসতবাড়ি দিতে হবে এবং তাদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। সম্মেলনে সর্বসম্মতিক্রমে দেলোয়ার হোসেন মন্ডল সভাপতি ও আজাদুল ইসলাম আজাদকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট সাঘাটা ভুমিহীন সমিতির উপজেলা কমিটি গঠন শেষে গণ সংগীত ও গণ নাটক উপস্থাপ করা হয়।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়