• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৫-২০২৩, সময়ঃ রাত ০৭:৩৬
  • ৩৬ বার দেখা হয়েছে

সংসারে হাল ধরা শিশুর পাশে স্বেচ্ছাসেবী সংগঠন

সংসারে হাল ধরা শিশুর পাশে স্বেচ্ছাসেবী সংগঠন

নিজস্ব প্রতিবেদক ►

শিশু রমজান আলী (১৫)। চলতি এসএসসি পরীক্ষার ফরপূরণের আগে মারা গেছেন রিকশাচালক পিতা রফিকুল ইসলাম। বাধ্য হয়ে স্কুলের বই-খাতা ছেড়ে ৫ সদস্যের সংসারে হাল ধরেছে এই শিশু। এরই মধ্যে অসহায় এ পরিবারের পাশে দাঁড়িয়েছে ‘বন্ধন ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। 

শনিবার (২০ মে) বিকেলে গাইবান্ধার জামালপুর ইউনিয়নের পাতিল্যাকুড়া-চকদাড়িয়া গ্রামের ওই পরিবারের মাঝে সংগঠনটির পক্ষ থেকে নগদ টাকা ও খাদ্যসামগ্রীসহ অন্যান্য নিত্যপণ্য জিনিসপত্র প্রদান করা হয়। ওই ইউনিয়নের কুয়েত প্রবাসী ও ‘বন্ধন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের  প্রধান উপদেষ্টা জাকিরুল ইসলাম জাকিরের সার্বিক সহযোগিতায় ওইসব পণ্যসামগ্রী ও নগদ টাকা দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত শান্ত, সহ-সভাপতি রমজান আলী আকন্দ, স্থানীয় সুধিজন একরামুল ইসলাম প্রমুখ। 

এসময় শিশু রমজান আলী বলে, আমি এক বোন ও দুই ভাইয়রে মধ্যে সবার বড়। চলতি বছরে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু এই পরীক্ষার ফরম পূরণের আগেই ভ্যানচালক বাবা রফিকুল ইসলাম মারা গেছেন। এতে পরিবারে নেমে আসে অন্ধকারের ছায়া। বাধ্য হয়ে স্কুলের বই-খাতা ছেড়ে ধরেছি ভ্যানের হ্যান্ডেল। এ গাড়ীটি চালিয়ে সংসার চালানোর চেষ্টা করছি। কিন্তু যেটুকু রোজগার হয় তা দিয়ে তেমন চলে না। আজ এই সংগঠনের সহযোগিতা পেয়ে অনেকটা স্বস্তি পেলাম। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ ব্যাপারে কুয়েত প্রবাসী ও ‘বন্ধন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা জাকিরুল ইসলাম জাকির ভার্চয়ালি মাধ্যমে বলেন, আমাদের এই সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে অসহায় মানুষের সেবা প্রদানসহ সমাজের নানাবিধ সামাজিক কর্মকা- বাস্তবায়ন করে চলেছে। এরই ধারাবাহিকতায় শিশু রমজানের পরিবারে সামান্য সহযোগিতা করা হয়। আগামীতেও তাদের পাশে থাকবো আমরা।      
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়