• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩১-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:১৪
  • ৪৭ বার দেখা হয়েছে

লিভার সিরোসিস জটিলতায় সিসিইউতে ভর্তি খালেদা জিয়া

লিভার সিরোসিস জটিলতায় সিসিইউতে ভর্তি খালেদা জিয়া

মাধুকর ডেস্ক►

শারীরিক আবস্থার অবনতি হওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছে। রবিবার (৩১ মার্চ) রাত ৩টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয়।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে হাসপাতালে নেয়া হয়েছে। এর আগে রাতেই খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা গুলশানের বাসা ফিরোজায় যান। সেখানে তাঁকে পর্যবেক্ষণ করে হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত দেন। 

গত ২৭ শে মার্চ রাতে ও খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছিল। ওই দিনও তাকে হাসপাতালে নেয়ার বিষয়ে আলোচনা হয়। তবে পরে আর নেয়া হয়নি। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, গত ১৩ই মার্চ এভারকেয়ারে ভর্তি হন খালেদা জিয়া। সেখানে শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষা করেন। পরে ১৪ ই মার্চ গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

২০২৩ সালের মাঝামাঝিতে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর গত বছরের ২৬শে অক্টোবর তার চিকিৎসার জন্য বাংলাদেশে আসেন যুক্তরাষ্ট্রের জন হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসক। পরে বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার উন্নতি হয়।

ওই বার ১৫৬ দিন হাসপাতালে থাকেন খালেদা জিয়া। গত ১১ই জানুয়ারি সন্ধ্যায় বাসায় ফেরেন। এরপর থেকে সেখানেই ছিলেন। গত ফেব্র“য়ারির শুরুতে এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন তিনি। অবশেষে আবারও তাকে সেখানে নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়