• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-৪-২০২৪, সময়ঃ বিকাল ০৫:৫৭
  • ২৫ বার দেখা হয়েছে

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটে ভর্তির ফল প্রকাশ

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটে ভর্তির ফল প্রকাশ

শিক্ষা ডেস্ক►

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৫০ হাজার ৭৬০ জন।

গুচ্ছ ভর্তির ওয়েবসাইট gstadmission.ac.bd থেকে শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।

আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হয়।

ফল ঘোষণা করেন গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

জানা গেছে, ‘এ’ ইউনিটে মোট আবেদন করেছিলেন এক লাখ ৭০ হাজার ৬৯৯ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এক লাখ ৪৯ হাজার ৩৯১ জন। ৩০ নম্বরের বেশি পেয়ে পরীক্ষায় পাশ করেছেন ৫০ হাজার ৭৬১ জন, যা অংশগ্রহণকারী মোট ভর্তি-ইচ্ছুর ৩৩ দশমিক ৯৮ শতাংশ। ৩০ নম্বরের কম পেয়ে অকৃতকার্য হয়েছেন ৯৮ হাজার ৫৪৭ জন। বিভিন্ন কারণে মোট ৮৪ জনের খাতা বাতিল করা হয়েছে। এছাড়া এবার পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২১ হাজার ২০৮ জন ভর্তি-ইচ্ছুক। 

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন রেদোয়ানুল হক মারুফ। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৭ দশমকি ২৫। তিনি ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী। মারুফের গুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ। 

এর আগে ২৭ এপ্রিল ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এতে অংশ নিতে আবেদন করেছিলেন এক লাখ ৭০ হাজার ৫৯৯ জন শিক্ষার্থী। তাদের মধ্যে প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়