• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৫-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৫০
  • ৭৪ বার দেখা হয়েছে

রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত

রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত

রংপুর সংবাদদাতা ►

রংপুরে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব মেট্রোলজি দিবস। এবারের প্রতিপাদ্য বিষয় হলো Measurements supporting the global food system ’ অর্থাৎ ‘পরিমাপ বৈশি^ক খাদ্য ব্যবস্থার সহায়ক’।

দিবসটি উপলক্ষ্যে ২০ মে  রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইব্রাহিম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মিনহাজুল আলম; রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ সুপার (অ্যাডমিনিস্ট্রেশন এন্ড ফিন্যান্স) মোঃ আব্দুল লতিফ এবং মোঃ আব্দুর রহমান, সভাপতি, ক্যাব, রংপুর। সভায় সভাপতিত্ব করেন রংপুরের  সুযোগ্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ, ডব্লিউ, এম  রায়হান শাহ। স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন মফিজ উদ্দিন আহমাদ, উপপরিচালক (মেট্রোলজি) ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ভেজাল খাদ্য ও পরিমাপে কম দেওয়া প্রতিরোধে বিএসটিআইকে আরও কঠোর ভূমিকা পালন করতে হবে। সেই সাথে তিনি রংপুরে সকল প্রকার পণ্যের পরীক্ষণের জন্য পূর্ণাঙ্গ ল্যাবরেটরী স্থাপনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ জানান। তিনি আরও বলেন, বিএসটিআইকে আমরা সকলে মিলে এমন একটি জায়গায় নিয়ে যেতে চাই, যেখানে তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে অগ্রণী ভূমিকা রাখতে পারে।  

বিশেষ অতিথিগণ তাঁদের বক্তব্যে বলেন, নিরাপদ খাদ্য ও সঠিক পরিমাপ নিশ্চিতকরণে বিএসটিআই এর ভূমিকা অপরিসীম। এজন্য বিএসটিআইকে তাদের কার্যক্রম সংক্রান্ত প্রচার-প্রচারণা আরও ব্যাপকভাবে বাড়াতে হবে। প্রয়োজনে পুলিশ প্রশাসন সকল প্রকার সহযোগিতা করবে। সেই সাথে তিনি প্রশিক্ষণ কর্মসূচীর প্রতি গুরুত্বারোপ করেন।

উক্ত আলোচনা অনুষ্ঠানে রংপুর বিভাগের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, শহরের গণ্যমান্য ব্যক্তিবগ এবং প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়