• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৫:২৫

রংপুরে খাদ্য ব্যবস্থা রূপান্তরে পুষ্টি ব্যবস্থাপনা বিষয়ক সিম্পোজিয়ামের সমাপনী

রংপুরে খাদ্য ব্যবস্থা রূপান্তরে পুষ্টি ব্যবস্থাপনা বিষয়ক সিম্পোজিয়ামের সমাপনী

রংপুর সংবাদদাতা

রংপুরে খাদ্য ব্যবস্থা রূপান্তরে পুষ্টি ব্যবস্থাপনা বিষয়ক তিন দিনব্যাপী সিম্পোজিয়ামের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। 

আজ (বৃহস্পতিবার, ৩০ মে) রংপুর আরডিআরএস ভবনের বেগম রোকেয়া হলে সিম্পোজিয়ামের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য সাদ্দাম হোসেন (পাভেল)। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের অতিরিক্ত জেলাপ্রশাসক মোঃ হাবিবুল হাসান রুমি। বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ, খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিবীক্ষণ ইউনিট এবং কেয়ার বাংলাদেশের নেতৃত্বে জয়েন্ট অ্যাকশন ফর নিউট্রিশন আউটকামস (জানো) যৌথভাবে এই অনুষ্ঠান আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন। কিন্তু একটি অসাধু চক্র কৃত্রিমভাবে খাদ্য সংকট তৈরি করছে। অনেকে আবার খাদ্যে ভেজাল মেশাচ্ছে। ফলে খাদ্যের পুষ্টিগুণ নষ্ট হচ্ছে। এসব ব্যপারে সবাইকে সচেতন থাকতে হবে। তিনি ভবিষ্যৎ প্রজন্মের জন্য পুষ্টিসমৃদ্ধ খাদ্য নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক মোঃ শহীদুল আলম বিশেষ অতিথির বক্তৃতায় বলেন, পুষ্টিকর খাদ্য হচ্ছে মানুষের বেড়ে উঠার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপদান। সুস্থ থাকার জন্যও পুষ্টিগুণ খাদ্য গ্রহণ করতে হবে। পুষ্টিগুণ বিবেচনা করে খাদ্য গ্রহণে আমাদের সচেতনতার অভাব রয়েছে। সকলের জন্য নিরাপদ ও পুষ্টিগুণ-সম্পন্ন খাদ্য নিশ্চিত করার জন্য তিনি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক পরিচালক ডা. ইখতিয়ার উদ্দিন খন্দকার, কেয়ার বাংলাদেশের নেতৃত্বে জানোর সিনিয়র টিম লিডার ডা. মোঃ মিজানুর রহমান প্রমুখ। সিম্পোজিয়ামে সরকারি কর্মকর্তা, কেয়ার বাংলাদেশের নেতৃত্বে জানোর কর্তকর্তাবৃন্দ, সাংবাদিক, কৃষক ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়