• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৪:০৭
  • ৫৯ বার দেখা হয়েছে

মিয়ানমার সেনাবাহিনীর বিমান হামলায় নিহত অন্তত ৩০

মিয়ানমার সেনাবাহিনীর বিমান হামলায় নিহত অন্তত ৩০

মাধুকর ডেস্ক ►

মিয়ানমারের পাজিগি শহরে বিমান হামলা চালিয়েছে দেশটির সেনাবাহিনী। মঙ্গলবারের এই হামলায় বেসামরিক নাগরিকসহ অন্তত ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। 

মিয়ানমারের প্রধান শহর ইয়াঙ্গুন থেকে প্রায় ১১০ কিলোমিটার পশ্চিমে সাগাইং এলাকার বাসিন্দাদের উদ্ধৃত করে এবং স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল-জাজিরা। সেনাবাহিনী দেশটির নিয়ন্ত্রণ দখলের পর এটি সবচেয়ে খারাপ পরিস্থিতি বলে ধারণা করা হচ্ছে।

যে শহরে হামলা চালানো হয়েছে সেটি দুই বছর আগে সংঘটিত অভ্যুত্থানের বিরোধীদের ঘাঁটি হিসেবে পরিচিত। আল-জাজিরার প্রতিবেদক জানান, বাসিন্দারা একটি প্রশাসনিক অফিসের উদ্বোধনের জন্য জড়ো হওয়ার সময় এই বিমান হামলার ঘটনা ঘটে। 

ঘটনাস্থলে একজন উদ্ধারকারী জানান, সকাল সাতটা ৩৫ মিনিটে জেট বিমান থেকে এই হামলা চালানো হয়। এ সময় একাধিক এমআই-৩৫ হেলিকপ্টার জেট বিমানের সঙ্গে ছিল। 

হামলায় ৪০ জন নিহত হয়েছেন বলে তিনি মনে করছেন। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করছেন। হত্যাকাণ্ডটি ভয়ঙ্কর ছিল বলে তিনি উল্লেখ করেন। নিহতরা বেসামরিক লোক ছিল বলে এবং স্থানটি বৈধ সামরিক লক্ষ্যবস্তু থেকে দূরে ছিল। এ বিষয়ে মিয়ানমারের সামরিক শাসকদের কাছ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়