• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৪-২০২৩, সময়ঃ দুপুর ১২:২৮
  • ৪৭ বার দেখা হয়েছে

ভারতীয় সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৫

ভারতীয় সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৫

মাধুকর ডেস্ক ►

জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় সন্ত্রাসী হামলায় ভারতের পাঁচ সেনা নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে এই হামলা চালানো হয়। এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, হতাহতরা সবাই ভারতের রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের সদস্য এবং তারা সন্ত্রাসবিরোধী অভিযানে নিয়োজিত ছিলেন।

ভারতীয় সেনাবাহিনী বলেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে সেনাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি চালায় এবং পরে সম্ভবত গ্রেনেড হামলার কারণে গাড়িতে আগুন ধরে যায়। পুলিশ জানিয়েছে, হামলাকারীরা এখনো পলাতক এবং তারা পাকিস্তানের নাগরিক। তাদের ধরতে এলাকাজুড়ে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে।

তদন্তে যোগ দিচ্ছে ভারতের জাতীয় তদন্ত সংস্থাও (এনআইএ)। তাদের একটি বিশেষ দল এরই মধ্যে কাশ্মীরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ভারতের রাজনৈতিক দলগুলোও এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে।

দীর্ঘ ১২ বছর পরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ভারত সফরে যাওয়ার ঘোষণার দিনই ভারতীয় সেনাদের ওপর এ হামলার ঘটনা ঘটলো। সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে ওই সফরে যাবেন বিলাওয়াল ভুট্টো জারদারি। আগামী চার ও পাঁচ মে ভারতের গোয়ায় অনুষ্ঠিত হবে সেই বৈঠক।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়