• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৫-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:১৩
  • ২০৩ বার দেখা হয়েছে

বীরগঞ্জের উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

বীরগঞ্জের উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

দিনাজপুর প্রতিনিধি ►

আগামী কাল ( ২৫ মে) দিনাজপুর বীরগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই পদে দলীয় প্রার্থী না থাকায় তেমন কোন উত্তাপ নেই । মজার বিষয় হল ভোটাদের মাঝেও তেমন কোন উতসাহ উদ্দিপনা নেই । 

বৃহস্পতিবার উপনির্বাচনে ৬জন প্রার্থী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৮০টি ভোট কেন্দ্রের ৭৭২টি বুথে ২ লাখ ৬১ হাজার ৩৯৩ জন ভোটার ভোট প্রদান করবেন। প্রতিটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

উপনির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, মো. জাহিরুল ইসলাম (মাইক), পরিমল কুমার রায় (চশমা), মো. মোনায়েম খান (বই), মো. মাহামুদুল হাসান (টিউবওয়েল), মো. লিমন সরকার (তালা) এবং সতিশ চন্দ্র বর্মন (উড়োজাহাজ)।

নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং শেষে প্রতিটি ভোট কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের কাছে নির্বাচনী সামগ্রী হস্তান্তর করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. শাহিনুর ইসলাম প্রামানিক।

এদিকে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশ এবং ১২জন আনসার ভিডিপি সদস্যসহ একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। 

বীরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আঁখি সরকার জানান, উপনির্বাচনে ২ লাখ ৬১ হাজার ৩৯৩ জন ভোটার ভোট প্রদান করবেন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৩১ হাজার ২৪৪ জন এবং মহিলা ১ লাখ ৩০ হাজার ১৪৯ জন ভোটার। 

উল্লেখ্য, ২০২২ সালের ২৫ ডিসেম্বর অসুস্থতাজনিত কারণে বীরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন্দ্র নাথ গোবিন বর্মন মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য পদে আগামীকাল নির্বাচন অনুষ্ঠিত হবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়