• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-৬-২০২৩, সময়ঃ সকাল ০৯:১০
  • ৩৩ বার দেখা হয়েছে

বাঙালি নতি স্বীকার করে না: শেখ হাসিনা

বাঙালি নতি স্বীকার করে না: শেখ হাসিনা

মাধুকর ডেস্ক ►

দেশি-বিদেশি যতই চাপ আসুক না কেন, ওই চাপের কাছে বাঙালি নতি স্বীকার করে না। দেশের মানুষের ভোটের অধিকার আমরাই সুরতি করব। আমাদের সবসময় এ কথা মনে রাখতে হবে যে, এই দেশে আমাদের। এই দেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেব না। বুধবার বিকেলে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরাই এ দেশে আন্দোলন-সংগ্রাম করে গণতন্ত্র এনেছি। এই গণতান্ত্রিক ধারাবাহিকতা আছে বলেই আজ বাংলাদেশে আর্থসামাজিক উন্নতি হয়েছে। আমাদের খাদ্যের কোনো অভাব নেই, খাদ্যের অভাব হবেও না। বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। 

তিনি বলেন, যারা গণতন্ত্র হরণ করে হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে মতা দখল করে, তাদের পকেট থেকে তৈরি সব দলের নেতারাও গণতন্ত্রের কথা বলে, নির্বাচনের কথা বলে, কারচুপির কথা বলে। কারচুপি না তো, তোরা তো ভোট ডাকাত। তোরা তো গণতন্ত্রও জানিস না, তোদের তো কারফিউ গণতন্ত্র। এদের কাছ থেকে ছবক শুনতে হয়, এটাই বাঙালির দুর্ভাগ্য।

প্রধানমন্ত্রী বলেন, আজ আন্দোলন করবে, সংগ্রাম করবে, আর আমাদের উৎখাত করবে। একদিকে ভালো হয়েছে এখন যদি জ্বালাও-পোড়াও করে, যদি অগ্নিসন্ত্রাস করে, এখন যদি মানুষ খুন করে, তাহলে আমেরিকার ভিসা পাবে না। যাদের কথায় নাচে তারাই ভিসা দেবে না, আমাদের কিছু করার নেই। ওটা নিয়ে আমাদের চিন্তার কিছু নাই। আন্দোলন করবে করতে থাকুক, আমি বলি, যতই আন্দোলন করে, করুক। 

তিনি বলেন, এ দেশের মানুষের ভোটের অধিকার আওয়ামী লীগই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে নিশ্চিত করেছে। বাংলাদেশের জনগণ তাদের ভোটের অধিকার সম্পর্কে এখন সচেতন, সেই সচেতনতা আমরা সৃষ্টি করেছি। খালেদা জিয়া ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটচুরি করেছিলো বলেই এদেশের মানুষ ফুসে উঠেছিল, আন্দোলন করেছিল। সেই আন্দোলনের ফলে খালেদা জিয়া বাধ্য হয়েছিলো ৩০ মার্চ পদত্যাগ করতে, ভোট চুরির অপরাধে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়