• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-৬-২০২৩, সময়ঃ সকাল ০৯:২৩
  • ৫৯ বার দেখা হয়েছে

বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারকালে ২ গ্রেফতার 

বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারকালে ২ গ্রেফতার 

মাধুকর ডেস্ক ►

জুতার সোলের ভেতরে লুকিয়ে কলকাতায় পাচারকালে প্রায় ১৬ পিস সোনার বিস্কুট ও একটি সোনার বার জব্দ করেছে ভারতের তদন্ত কারি সংস্থা ডিরেক্টর অব রেভিনিউ ইন্টিলেজেন্স (ডিআরআই)। এ সময় দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে ডিআরআই কর্মকর্তারা।

জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার (৬ জুন) পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার তুফানগঞ্জে জাতীয় সরকের অভিযান চালায় ডিরেক্টর অব রেভিনিউ ইন্টিলেজেন্স (ডিআরআই)। সেই সময় দুই ব্যক্তিকে সন্দেহজনক অবস্থায় ঘুরতে দেখে ডিআরআইয়ের কর্মকর্তারা। তাদের দেখে সন্দেহ হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তাদের কথাবার্তায় অসঙ্গতি ধরা পড়ে।

পরে শিলিগুড়ির ডিরেক্টর অব রেভিনিউ ইন্টিলেজেন্স (ডিআরআই) কার্যালয়ে নিয়ে এসে তল্লাশি শুরু করে কর্মকর্তরা। তল্লাশি চালাতেই জুতার সোলের ভেতরে থেকে উদ্ধার হয় ১৬ পিস সোনার বিস্কুট ও একটি সোনার বার। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য এক কোটি ৪৯ লাখ ২০ হাজার ৫৭০ রুপি।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন পশ্চিমবঙ্গের পার্শ্ববর্তী রাজ্য আসামের ধুবরির বাসিন্দা সোনাউল্লা সিকদার ও দ্বিতীয় ব্যক্তি হলেন বিহারের কাটিহারের বাসিন্দা দিবাকর দাস।

প্রাথমিক তদন্তে ভারতের ডিরেক্টর অব রেভিনিউ ইন্টিলেজেন্স (ডিআরআই) জানতে পেরেছে, বাংলাদেশ থেকে ওই সোনা আন্তর্জাতিক সীমান্ত বেআইনিভাবে পার হয়ে ভারতে পৌঁছায়। এরপর পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার তুফানগঞ্জ থেকে ওই সোনার ডালখোলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

বুধবার (৭ জুন) গ্রেফতারদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হলে আদালত ১৪ দিনের পুলিশি হেফাজতে নির্দেশ দিয়েছেন। এই চক্রের পেছনে আরও বড় কোনো মাথা রয়েছে কি না তা খতিয়ে দেখছে ভারতের ডিরেক্টর অব রেভিনিউ ইন্টিলেজেন্স (ডিআরআই)।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়