• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৫-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৫২
  • ৮১ বার দেখা হয়েছে

ফুলছড়িতে প্রাক বাজেট বিষয়ক মতবিনিময় সভা

ফুলছড়িতে প্রাক বাজেট বিষয়ক মতবিনিময় সভা

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার ফুলছড়িতে জলবায়ু সহনশীলতা অর্জন ও জেন্ডার সংবেদনশীল বাজেট ঘোষণা উপলক্ষে প্রাক বাজেট বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (শনিবার, ১৮ মে) দুপুরে উপজেলার ফজলুপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বেসরকারি সংস্থা এসকেএস ফাউন্ডেশনের কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচির (ক্রিয়া) প্রকল্পের আওতায় উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোট এবং ক্লাইমেট একশন গ্রুপের উদ্যোগে ২০২৪-২৫ অর্থ বছরে জলবায়ু সহনশীলতা অর্জন ও জেন্ডার সংবেদনশীল বাজেট ঘোষণা উপলক্ষে ফজলুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের সাথে প্রাক বাজেট বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

ফজলুপুর ইউপি চেয়ারম্যান আনছার আলী মন্ডল এর সভাপতিত্বে ক্রিয়া প্রকল্পের সমন্বয়কারী লাভলী খাতুনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন, ইউপি সচিব মোয়াজ্জেম হোসেন, ইউপি সদস্য হাসমত আলী, উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোট (জিকা) কমিটির সাধারণ সম্পাদক আবুল হাসেম, সদস্য ইয়ারন বেগম, প্রকল্পের কর্মকর্তা সুলতানা বাহার প্রমুখ।

সভায় বক্তারা ফজলুপুর ইউনিয়ন পরিষদের আগামী বাজেটে নারীদের জন্য প্রশিক্ষণ, রাস্তার বৃক্ষরোপণ, প্রতিবন্ধীদের জন্য নলকূপ ও টয়লেট স্থাপন, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটি সক্রিয় করন, নারীদের কর্মসংস্থান, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র চালু সহ দুর্যোগ সহনশীল বিভিন্ন খাতে বাজেট বরাদ্দের দাবী জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়