• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৫-২০২৩, সময়ঃ দুপুর ০২:৩৩
  • ১১৭ বার দেখা হয়েছে

প্রতিবন্ধী রনিকে হুইলচেয়ার প্রদান

প্রতিবন্ধী রনিকে হুইলচেয়ার প্রদান

নিজস্ব প্রতিবেদক ►

রনি জন্ম থেকেই প্রতিবন্ধী। রনির বাবার নাম সাজু, মার নাম রোজিনা। মা গৃহিণী, বাবা কৃষক। দুই ভাই বোন। অভাবের সংসার। কৃষি কাজ করেই সংসার চালান রনির বাবা। পূর্বে অনেক কষ্ট করে একটি হুইলচেয়ার সংগ্রহ করেন। হুইলচেয়ারটি নষ্ট হওয়ার ফলে সেটি আর ব্যবহার করতে পারেনা রনি। দীর্ঘদিন থেকে রনি অনেক কষ্ট করে চলাফেরা করছে।

রনির পরিবার স্বেচ্ছাসেবী সংগঠন সৃজনশীল গাইবান্ধার সাথে যোগাযোগ করলে তাকে একটি হুইলচেয়ারের ব্যবস্থা করে গতকাল শুক্রবার সকালে গাইবান্ধা সদর উপজেলা বল্লমঝাড় ইউনিয়নের ধানঘড়া গ্রামে রনির বাড়ি গিয়ে হুইলচেয়ার প্রদান করা হয়।হুইলচেয়ার পেয়ে  আবেগাপ্লুত হয়ে পড়েন রনি।

এসময় উপস্থিত ছিলেন বল্লমঝাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুলফিকার রহমান, ইউ.পি সদস্য কামাল মিয়া, ছামছুজোহা মিয়া , ইউ.পি সচিব মো. মাসুদুর রহমান। সৃজনশীল গাইবান্ধা'র প্রতিষ্ঠাতা মোঃ মেহেদী হাসান, সদস্য সাকু মিয়া প্রমুখ।

সংগঠনসূত্রে জানা গেছে, স্বেচ্ছাসেবী এ সংগঠনটি শুরু থেকেই নানা সামাজিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। হতদরিদ্র ব্যক্তিদের ঘর তৈরি করে দেওয়া, সেলাই মেশিন প্রদান, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদানসহ নানান কাজ করছে।

বল্লমঝাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুলফিকার রহমান বলেন, সৃজনশীল গাইবান্ধা'র সকল সদস্যদের অসংখ্য ধন্যবাদ, কৃতজ্ঞতা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আমি অত্র প্রতিষ্ঠানের সার্বিক সফলতা কামনা করছি।

সৃজনশীল গাইবান্ধা'র প্রতিষ্ঠাতা মোঃ মেহেদী হাসান বলেন, 'আমাদের সংগঠনটি মানুষের সেবায় প্রায় ১৫টিরও বেশি প্রকল্প নিয়ে কাজ করছে। এ ধারাবাহিকতায় আমরা ইতিমধ্যে তিনজন প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিয়েছি।' 

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়