• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৫-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৫৩
  • ১০৬ বার দেখা হয়েছে

পীরগঞ্জের বালু পাঁচার হচ্ছে সাদুল্যাপুর ও পলাশবাড়ীতে

পীরগঞ্জের বালু পাঁচার হচ্ছে সাদুল্যাপুর ও পলাশবাড়ীতে

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ►

এলাকাবাসী কৃষকদের অভিযোগ ও সরেজমীনে প্রকাশ, যেন দেখার কেউ নেই-! রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ১৫ নং "কাবিলপুর ইউনিয়নের বড়-গোপীনাথপুর" (নতুন বাজার সংলগ্ন পূর্ব পার্শ্বের) খামারখ্যাত কৃষি চাষাবাদী জমি গুলো থেকে প্রতিদিন হাজার হাজার ট্রাক বালু পাঁচার হচ্ছে পার্শ্ববর্তী সাদুল্যাপুর ও পলাশবাড়ীতে।

খোঁজ নিয়ে জানা গেছে, বর্ণিত এলাকায় বালু উওোলণ কাজে নেতৃত্ব দিচ্ছেন দুইজন সিন্ডিকেট লিডার। এর একজন সাদুল্যাপুর উপজেলার ৭ নং ইদিলপুর ইউনিয়নের একবারপুর গ্রাম নিবাসী মো.দিপু মিয়া, পিতা: মো.লুলু মাষ্টার অন্য জন সাদুল্যাপুর উপজেলার ৬ নং ধাপেরহাট ইউনিয়নের (ভূতপূর্ব চেয়ারম্যান) স্থানীয় বিএনপি নেতা খামারপাড়া গ্রাম নিবাসী মো.শহিদুল ইসলাম (শিপন) এভাবে অবাধে বালু উওোলণের কারণে ক্রমান্বয়ে কৃষি জমি আশংকা জনক ভাবে কমছে।

তাছাড়া, অএ এলাকার সাধারণ মানুষ এবং কৃষকরা এ যাবত অনেকবার এই বালু উওোলণ বন্ধের জন্য সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান মো.রবিউল ইসলাম কে মৌখিক এবং লিখিতভাবে অবহিত করলে ও নেওয়া হয় নি কোন কার্যকরী পদক্ষেপ। জরুরী ভিওিতে এই এলাকার কৃষি চাষাবাদী জমি গুলো রক্ষা করতে সরকারের উপর মহলের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তি বর্গের নজরদারি কামনা করেছেন সংশ্লিষ্ট এলাকার জমি মালিকরা সহ কৃষক ও চাষীরা #

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়