• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:২৬
  • ৩৩ বার দেখা হয়েছে

পাকিস্তান সীমান্তে সন্ত্রাসী হামলায় ৫ ইরানি সীমান্তরী নিহত

পাকিস্তান সীমান্তে সন্ত্রাসী হামলায় ৫ ইরানি সীমান্তরী নিহত

আন্তর্জাতিক ডেস্ক ►

ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশের সারাভান সীমান্তে অজ্ঞাত অস্ত্রধারীদের হামলায় ৫ সীমান্তরী নিহত হয়েছেন। এ ঘটনার পর সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে ইরান।

ইরানের নিরাপত্তা বাহিনী এক বিবৃতিতে বলেছে, শনিবার (২০ মে) রাতে সন্ত্রাসীদের হামলায় পাঁচ জন ইরানি সীমান্তরী নিহত হয়েছে। সন্ত্রাসীরা সীমানা পেরিয়ে ইরান ভূখ-ে প্রবেশের চেষ্টা করলে সীমান্তরীরা বাধা দেয়। এ সময় দুই পরে মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সন্ত্রাসীদেরও ব্যাপক য়তি হয়। ইরানের নিরাপত্তা বাহিনী বলেছে, এই হত্যাকা-ের জবাব দেওয়া হবে।

এদিকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি বলেছেন, সীমান্তে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। আশা করি পাকিস্তান সরকার সন্ত্রাসীদের দমনে কার্যকরী পদপে গ্রহণ করবে। সীমান্তে নিরাপত্তা বৃদ্ধির বিষয়ে দুই দেশের মধ্যে যেসব সমঝোতা হয়েছে সেগুলোর দ্রুত বাস্তবায়নের আশাও করেন এই মুখপাত্র।

সীমান্তে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাইসির অংশগ্রহণে একটি বাজার উদ্বোধন করার পর এই হামলার ঘটনা ঘটেছে। দুই দেশের নিরাপত্তা ও স্বার্থকে নিশানা করে এই হামলা চালানো হয়েছে বলে মনে করেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়