• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:২৪
  • ৪৭ বার দেখা হয়েছে

নতুন সাত প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

নতুন সাত প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

মাধুকর ডেস্ক►

শপথের পর নতুন সাতজন প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের দপ্তর বণ্টন করেছেন। শুক্রবার (১ মার্চ) রাতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

 এর আগে সন্ধ্যায় বঙ্গভবনে নতুন এই সাতজন প্রতিমন্ত্রীকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

নতুন প্রতিমন্ত্রীদের মধ্যে মো. শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী; রাজশাহী-৫ আসনের মো. আবদুল ওয়াদুদ দারাকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী; চট্টগ্রাম–১৪ আসনের মো. নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী; রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী; বেগম শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী; বেগম ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয়ের এবং বেগম নাহিদ ইজাহার খানকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর ১১ জানুয়ারি আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ওই দিন প্রধানমন্ত্রীসহ ৩৭ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নেন। এখন সব মিলিয়ে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যসংখ্যা দাঁড়াল ৪৪–এ।

এত দিন মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ছিল। এখন থেকে তাঁর হাতে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব থাকবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়