• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-৩-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৩৪
  • ৩৩ বার দেখা হয়েছে

দিনাজপুরে ২ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা

দিনাজপুরে ২ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর শহরের বসুন্ধরা ক্লিনিক ও পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আকর্ষিক অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ রবিবার (১০ মার্চ) সকালে ১১ টার দিকে দিনাজপুর শহরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এলাকায় অবৈধভাবে গড়ে উঠা বসুন্ধরা ক্লিনিক ও পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এই অর্থদণ্ড জরিমান আদায় করা হয়।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি জানান, বসুন্ধরা ক্লিনিকে নানা অনিয়মের অপরাধে ও সতর্কতা মুলক নির্দেশনা প্রদান করে ৩০ হাজার টাকা এবং পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ন রিজেন্ট পাওয়ার অপরাধে ২০ হাজার টাকা অর্থ জরিমানা করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাথে পুলিশের একদল টিম ও ভোক্তা অধিকার সংরক্ষণের বিভিন্ন কর্মকর্তারা এই অভিযানের সময় উপস্থিত ছিলেন।

মমতাজ বেগম জানান দিনাজপুর জেলায় এ পর্যন্ত ৩০ থেকে ৩৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে যাদের বেশিরভাগ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে বৈধ কাগজপত্র ও ২৪ ঘন্টায় কর্মরত একজন ডাক্তার থাকার কথা থাকলেও অনেক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এ নিয়ম এবং নির্দেশনাও উপেক্ষা করে অবৈধভাবে এই ক্লিনিক ও ডায়াগনস্টিক পরিচালনা করে আসছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এই অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়