• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৩-২০২৪, সময়ঃ বিকাল ০৫:৫৯
  • ৪০ বার দেখা হয়েছে

দিনাজপুরে বেশি দামে খেজুর বিক্রি, দুই ব্যবসায়ীকে জরিমানা

দিনাজপুরে বেশি দামে খেজুর বিক্রি, দুই ব্যবসায়ীকে জরিমানা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে অতিরিক্ত দামে খেজুর বিক্রির অপরাধে স্বাধীন ফল ভান্ডার ও জিসান ফল ভান্ডার নামক দুটি ফল ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা অর্থ জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ সোমবার (১১ মার্চ)  দুপুর ১২ টার দিকে দিনাজপুর শহরের বাহাদুর বাজারের স্বাধীন ফল ভান্ডারকে ৫ হাজার টাকা ও জিসান ফল ভান্ডারকে ৩ হাজার টাকা সহ মোট ৮ হাজার টাকা অর্থ জরিমানা আদায় করা হয় । 

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে  রমজান মাসের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর স্বাভাবিক মূল্য বজায় রাখার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করার সময় স্বাধীন ফল ভান্ডার খেজুরের ক্রয়  মূল্যের চেয়ে অনেক বেশি দামে খেজুর বিক্রির অপরাধে ৫ হাজার  টাকা ও জিসান ফল ভান্ডারেও খেজুরের অতিরিক্ত মূল্য বৃদ্ধি  করার অপরাধে ৩ হাজার টাকা অর্থ জরিমানা করে আদায় করা হয় ।

এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা মমতাজ বেগম নিত্য প্রয়োজজনীয়  কাঁচামালের বাজার ও মাংসের বাজারে অভিযান পরিচালনা করেন এবং নিত্য প্রয়োজনীয়  দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক রাখা ও খেজুরের অতিরিক্ত দাম বৃদ্ধি না করার জন্য সতর্কতামূলক নির্দেশনা প্রদান করেন।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন , রমজান মাসের নিত্য প্রয়োাজনীয়  দ্রব্য সামগ্রী স্বাভাবিক মূল্য বজায় রাখার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রতিটি দোকানের সামনে প্রতিটি পন্যের মুল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশনা প্রদান করেন। 

এছাড়াও তিনি বলেন , দিনাজপুর জেলা প্রশাসক ও নিরাপদ খাদ্যদ্রব্য অধিদপ্তর ও ভোক্তা অধিকার অধিদপ্তর যৌথভাবে যে কোন সময় আবার একক ভাবেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সহ রমজানের মাসে খেজুরের মুল্য মুল্যসহ অন্যান্য দ্রব্যের মূল্য স্বাভাবিক রাখার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করা হবে ।  কিছু অসাধু ব্যবসায়ী যদি রমজান মাসে দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম বৃদ্ধি করেন তাহলে তাদেরকে তাৎক্ষণিকভাবে অর্থ জরিমানা সহ কারাদেেন্ডর ব্যবস্থাও রাখা হবে বলে অভিযানের সময় সর্তকতা মুলক নির্দেশনা প্রদান করেছেন।

অভিযান পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণের অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তা সহ পুলিশের একটি দল উপস্থিত থেকে অভিযান পরিচালনা সম্পূর্ণ করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়