• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৫-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৩৯
  • ৩৪ বার দেখা হয়েছে

তরুণ প্রজন্মকে ড.ওয়াজেদের জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বান-পীরগঞ্জে মৃত্যুবাষিকীর আলোচনা সভায় স্পিকার

তরুণ প্রজন্মকে ড.ওয়াজেদের জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বান-পীরগঞ্জে মৃত্যুবাষিকীর আলোচনা সভায় স্পিকার

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ►

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়নে প্রথিতযশা একজন বিজ্ঞানী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ড. এম এ ওয়াজেদ মিয়া। এ সময় তিনি তরুণ প্রজন্মকে ড. ওয়াজেদের জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বানও জানান তিনি।

মঙ্গলবার স্পিকার তাঁর নিজ নির্বাচনী পীরগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন।  স্পিকার বলেন, ‘ড. এম এ ওয়াজেদ মিয়া মেধার কারণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মূল্যায়িত হয়েছেন।

ওয়াজেদ মিয়া ছিলেন একজন নিরহঙ্কারী ও বিনয়ী এক কথায় অসাধারণ এক ব্যক্তিত্বের অধিকারী। সেই সাথে অনুসরণীয় ব্যক্তিত্ব। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়ের সভাপতিত্বে রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রাজা,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রয়াত বিজ্ঞানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল থেকে লালদীঘি ফতেপুরে বিভিন্নস্তরের মানুষের পাশাপাশি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হাসিবুর রশিদ, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির পক্ষে জেলা আওয়ামী লীগের আহবায়ক ছায়াদত হোসেন বকুল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়ন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নীল দল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ড. ওয়াজেদ ফাউন্ডেশন, পীরগঞ্জ, পৌরসভা, পীরগঞ্জ থানা পুলিশ, আওয়ামী লীগের সকল সহযোগি সংগঠনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন, কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেন। দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও গোপিনাথপুর হাফিজিয়া মাদ্্রাসার শিক্ষার্থীদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়