• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-৫-২০২৩, সময়ঃ সকাল ১০:৩৫
  • ১০৫ বার দেখা হয়েছে

টেক্সাসে শপিংমলে হামলা, বন্দুকধারীসহ নিহত ৯

টেক্সাসে শপিংমলে হামলা, বন্দুকধারীসহ নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক  ►

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুকধারীর হামলায় নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের সঙ্গে গোলাগুলির একপর্যায়ে অভিযুক্ত ওই বন্দুকধারীও নিহত হন। শনিবার ডালাসের অ্যালেন শহরের উত্তরের একটি শপিংমলের বাইরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় জরুরি পরিষেবা। রোববার (৭ মে) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

প্রত্যদর্শীরা জানান, এক ব্যক্তি পথচারীদের ওপর নির্বিচারে গুলি চালাচ্ছিলেন। পরে অ্যালেন শহরের ওই মল থেকে শত শত লোককে সরিয়ে নেওয়া হয়েছিল। পুলিশ বলেছে, গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছেন। তিনি একাই এই হামলা চালিয়েছেন।

বিবিসি বলছে, নিহতদের মধ্যে কয়েকজন শিশু ছিল। অন্তত সাতজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। অ্যালেন ফায়ার চিফ জোনাথন বয়েড বলেন, বন্দুকধারীসহ সাতজনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। পরে হাসপাতালে দুইজন মারা যান।

অ্যালেন পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে বলেন, একজন পুলিশ কর্মকর্তা বন্দুকের গুলির শব্দ শুনেছেন। সেখানে গিয়ে দেখেন ওই ব্যক্তি শপিংমলের বাইরে গুলি চালাচ্ছে। পরে পুলিশ কর্মকর্তা পাল্টা গুলি চালিয়ে তাকে হত্যা করে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বন্দুক হামলার এই ঘটনাকে ‘অকথ্য ট্র্যাজেডি’ বলে বর্ণনা করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, অঙ্গরাজ্যের স্থানীয় কর্তৃপ প্রয়োজনে যেকোনো সহায়তা দিতে প্রস্তুত।

কয়েকজন প্রত্যদর্শী বলেছে, ওই বন্দুকধারী কালো পোশাক পরা ছিল। তার সঙ্গে যুদ্ধের সরঞ্জাম ছিল। এদিকে ঘটনাস্থলে ধারণ করা কিছু ভিডিও সংগ্রহ করেছে পুলিশ। তারা স্থানীয় বাসিন্দাদের ঘটনা সংশ্লিষ্ট যেকোনো ধরনের প্রমাণসহ এফবিআই-এর সঙ্গে যোগাযোগ করতে বলেছেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়