• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-২-২০২৪, সময়ঃ রাত ০৭:২৮
  • ৫৯ বার দেখা হয়েছে

জাবিতে দলবদ্ধ ধর্ষণ: ৬ জনের সনদ স্থগিত, ৩ জন সাময়িক বহিষ্কার

জাবিতে দলবদ্ধ ধর্ষণ: ৬ জনের সনদ স্থগিত, ৩ জন সাময়িক বহিষ্কার

শিক্ষা ডেস্ক►

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় ৬ জনের সনদ স্থগিত করা হয়েছে। এর মধ্যে ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারও করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া অধিকতর তদন্তের জন্য ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সনদ স্থগিত হওয়া শিক্ষার্থীরা হলেন- জাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীর ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, একই বিভাগের মুরাদ হোসেন, শাহ পরান, মোস্তফা মনোয়ার সিদ্দিকী, মো. হাসানুজ্জামান ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান। 

এদের মধ্যে শাহ পরান ছাড়া সবাইকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। মুরাদ, সাব্বির ও মোস্তফা মনোয়ার সিদ্দিকীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এদিকে নারীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রচলিত আইনে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ৫ কর্মদিবসের মধ্যে অবৈধ শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হবে। নির্ধারিত সময়ে হল ত্যাগ না করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও সিন্ডিকেটে সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে জাবি উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, অভিযুক্ত শিক্ষার্থীদের সনদ স্থগিতের পাশাপাশি তাদেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ ও অস্থায়ী দোকানপাট নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে, দলবদ্ধ ধর্ষণের অভিযোগে আশুলিয়া থনার মামলায় গ্রেপ্তার ছাত্রলীগ নেতাসহ ৪ আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (০৪ ফেব্রুয়ারি) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম রিমান্ডের এ আদেশ দেন। 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, একই বিভাগের সাগর সিদ্দিকী ও হাসানুজ্জামান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়