• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৪-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৫৯
  • ২৯ বার দেখা হয়েছে

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.২ ডিগ্রি

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.২ ডিগ্রি

মাধুকর ডেস্ক►

আজ (শনিবার, ৬ এপ্রিল) চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এরপরই রাজশাহীতে রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এই সময়ে রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে, ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বরিশালে দিন দিন বাড়ছে তাপমাত্রা । আবহাওয়া অফিস জানিয়েছে, গত ১ এপ্রিল চলতি বছরের মধ্যে বরিশালে সবচেয়ে বেশি গরম অনুভূত হয়।

এদিন তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত বছর এপ্রিলের প্রথম ৫ দিনে এ জেলায় সর্বোচ্চ গড় তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর চলতি বছর এপ্রিলের প্রথম ৫ দিনের সর্বোচ্চ গড় তাপমাত্রা দাঁড়িয়েছে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

গত বছরের চেয়ে এপ্রিলের প্রথম ৫ দিনে গড় তাপমাত্রা বেড়েছে ২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও রয়েছে বেশি। আজ দুপুর ১২টায় আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ। ঈদের আগে বরিশালে বৃষ্টির সম্ভাবনা কম রয়েছে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়