• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৫-২০২৩, সময়ঃ দুপুর ০২:৫৫
  • ৩৯ বার দেখা হয়েছে

ঘূর্ণিঝড় ‘মোকা’য় মিয়ানমারে নিহত বেড়ে ৮১

ঘূর্ণিঝড় ‘মোকা’য় মিয়ানমারে নিহত বেড়ে ৮১

অনলাইন ডেস্ক ►

অতি প্রবল ঘূর্ণিঝড় ‌‌‌‘মোকা’র আঘাতে মিয়ানমারে মৃতের সংখ্যা বেড়ে ৮১ জনে দাঁড়িয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়টি গত রোববার মিয়ানমারে আঘাত হানে। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৯৫ কিলোমিটারের বেশি। খবর- ইরাবতি। 

স্থানীয় নেতারা ঘটনাস্থলে এএফপি সাংবাদিকদের জানিয়েছেন, নির্যাতিত রোহিঙ্গা মুসলিম সংখ্যালঘু অধ্যুষিত রাখাইন রাজ্যে গ্রামগুলোতে কমপক্ষে ৪৬ জন মারা গেছেন।

মিয়ানমারের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এমআরটিভি জানায়, রাখাইনের রাজধানী সিত্তওয়ের উত্তরে রাথেদাউং টাউনশিপের একটি গ্রামে একটি মঠ ধসে ১৩ জন নিহত হয়েছেন। পার্শ্ববর্তী গ্রামে একটি ভবন ধসে এক নারী নিহত হয়েছেন। সিত্তওয়ের কাছে বু মা গ্রামের প্রধান কার্লো বলেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ, শতাধিক মানুষ এখনো নিখোঁজ রয়েছেন।

এর আগে জান্তার ভয়ে নাম প্রকাশ না করার শর্তে এক রোহিঙ্গা শিবির নেতা এএফপিকে বলেন, সিত্তওয়ের উত্তর-পশ্চিমে খাউং ডোকে কার গ্রামে ২৪ জন নিহত হয়েছেন। নিচু এলাকা, রোহিঙ্গা গ্রাম ও আইডিপি ক্যাম্প থেকে আরও কয়েকজন নিখোঁজ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এএফপির ভিডিও ফুটেজে দেখা গেছে, মাছ ধরার কাঠের নৌকাগুলো ভেঙে তীরের কাছে স্তূপ হয়ে পড়ে আছে। জান্তা নিয়ন্ত্রিত মিডিয়া জানিয়েছে, রাখাইনে মোবাইল নেটওয়ার্ক সচল রাখা শত শত বেস স্টেশন অকার্যকর হয়ে গেছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়