• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৫-২০২৩, সময়ঃ দুপুর ০২:৪৫
  • ৪৬ বার দেখা হয়েছে

গোবিন্দগঞ্জের নাকাইহাট কলেজের অধ্যক্ষ শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত 

গোবিন্দগঞ্জের নাকাইহাট কলেজের অধ্যক্ষ শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত 

গোবিন্দগঞ্জ প্রতিনিধি ►

 জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন অনুষ্ঠানে  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন গোবিন্দগঞ্জের নাকাইহাট কলেজের অধ্যক্ষ মো: আশরাফ আলী প্রধান।  গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন কলেজ থেকে বাছাই পর্বে তিনি শ্রেষ্ঠ (প্রতিষ্ঠান প্রধান) অধ্যক্ষ ক্যাটাগরিতে তাকে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করা হয়। গত ১৮মে বৃহস্পতিবার বিকেলে গোবিন্দগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহ আলম পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

জানা যায়, উপজেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা,বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ আশরাফ আলী কে উপজেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে নির্বাচিত করা হয়।

অধ্যক্ষ আশরাফ আলী প্রধান বলেন, প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া জানাই, আমি এ সম্মাননা প্রাপ্তির জন্য। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে আমাকে শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে মনোনীত করায় উপজেলা প্রশাসনসহ কলেজ গভর্ণিং বডি, সহকর্মী শিক্ষক-কর্মচারীবৃন্দ,শিক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

জানা যায়, গোবিন্দগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল নাকাই ইউনিয়নে প্রতিষ্ঠিত নাকাইহাট কলেজের অধ্যক্ষ আশরাফ আলী প্রধান নাকাইহাট কলেজ প্রতিষ্ঠালগ্ন হতে প্রতিষ্ঠান প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। দক্ষ পরিচালনায় প্রত্যন্ত অঞ্চলের এ প্রতিষ্ঠানটি শিক্ষায় ব্যাপক সাফল্য অর্জন করেছে।শিক্ষার গুণগত মান উন্নতির ফলে প্রতিষ্ঠানটি গত ২০২২ শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়।এ বছরে প্রকাশিত পাবলিক পরীক্ষা এইচএসসিতেও প্রত্যন্ত অঞ্চলের এ কলেজটি হতে ২৩জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন ও ৮০ভাগ পাশের হারে  ধারাবাহিক সাফল্য দেখিয়েছে।প্রতিষ্ঠানটি শিক্ষার পাশাপাশি ক্রীড়া,সংস্কৃতি,বিতর্ক, বক্তৃতা ও সৃজনশীল  মেধা অন্বেষণসহ বিভিন্ন  প্রতিযোগিতায় উপজেলা,জেলা ও বিভাগীয় পর্যায়ে এ কলেজের শিক্ষার্থীরা কৃতিত্ব দেখিয়েছে।

ধারাবাহিক সাফল্যগাঁথা এ প্রতিষ্ঠান প্রধানের শ্রেষ্ঠত্ব প্রাপ্তিতে কলেজের শিক্ষার্থী ও সুশিল সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়