Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-৬-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:১৫

গাইবান্ধায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ

গাইবান্ধায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

গাইবান্ধায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি নিয়ে সংবাদ প্রকাশের জেরে তিন সাংবাদিকের বিরুদ্ধে করা চাঁদাবাজির মামলার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে সংবাদকর্মীরা।

প্রতিবাদী সাংবাদিক সমাজের ব্যানারে আজ (সোমবার, ৩ জুন) দুপুরে শহরের গানাসাস মার্কেটের সামনে ডিবি রোডে দুই ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধন শেষে সংবাদকর্মীরা শহরের ১ নং ট্রাফিক মোড়ে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন। এতে রাস্তার উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। এ কর্মসূচিতে জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সংবাদকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, গাইবান্ধা সদর উপজেলার কামারজানির গোঘাটে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছিল একটি চক্র। সেই সংবাদ গত ১৭ ফ্রেব্রুয়ারি আনন্দ টিভিসহ স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রচারিত ও প্রকাশিত হয়। এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ২৫ ফেব্রুয়ারি কামারজানী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা খন্দকার আজিজুর বাদী হয়ে বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় মামলা করেন। 

মামলা হওয়ার পরও তারা তাদের বালু উত্তোলন ও ব্যবসা চালিয়ে গেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদ আল হাসান একাধিকবার অভিযান চালিয়ে বালু পরিবহন কাজে ব্যবহৃত অন্তত ২০টি গাড়ি জব্দ করেন এবং প্রায় ১৫ লাখ টাকা জরিমানা করেন। এতে বালু ব্যবসায়ীরা ক্ষিপ্ত হলে তাদের মধ্যে জাহাঙ্গীর আলম গেল ২৮ মার্চ গাইবান্ধা সদর থানায় আনন্দ টিভির জেলা প্রতিনিধি মিলন খন্দকার, দৈনিক বার্তা বাজারের জেলা প্রতিনিধি সুমন মিয়া ও দৈনিক নাগরিক ভাবনার জেলা প্রতিনিধি রিওন ইসলাম রকির নামে চাঁদাবাজির একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর প্রায় এক মাস পরে গত ২৪ এপ্রিল সদর থানায় মামলাটি রেকর্ডভুক্ত করা হয়। পরে মামলায় অভিযুক্ত তিন সাংবাদিক উচ্চ ও স্থানীয় আদালত থেকে জামিন নেন।

বক্তারা মামলাটিকে ‘হয়রানিমূলক ও মিথ্যা’ দাবি করে তা প্রত্যাহারের দাবি জানান। সেইসাথে প্রশাসনকে নিরপেক্ষ তদন্ত প্রতিবেদন দাখিলেরও আহ্বান জানান তারা। 

দৈনিক যায়যায়দিন পত্রিকার গাইবান্ধা জেলা প্রতিনিধি শফিউল ইসলামের সভাপতিত্বে ও দৈনিক নবজীবন পত্রিকার জেলা প্রতিনিধি মেহেদী বাবুর সঞ্চালনায় মানববন্ধনে শুরুতেই বক্তব্য দেন মামলায় অভিযুক্ত আনন্দ টিভির জেলা প্রতিনিধি মিলন খন্দকার, দৈনিক বার্তা বাজারের জেলা প্রতিনিধি সুমন মিয়া ও দৈনিক নাগরিক ভাবনার জেলা প্রতিনিধি রিওন ইসলাম রকি।

পরে অন্যান্যের মাঝে বক্তব্য দেন দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন, সাপ্তাহিক প্রতিপক্ষের নির্বাহী সম্পাদক রেজাউননবী রাজু, এটিএন বাংলার জেলা প্রতিনিধি ইদ্রিসউজ্জামান খান মনা, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সরকার শহীদুজ্জামান, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার খালেদ হোসেন, সাপ্তাহিক চলমান জবাবের ভারপ্রাপ্ত সম্পাদক রজতকান্তি বর্মন, দৈনিক ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি জাভেদ হোসেন, সময়ের আলোর কায়সার রহমান রোমেল, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রিপন আকন্দ, ডিবিসি নিউজের রিকতু প্রসাদ, বাংলাভিশনের ফিরোজ কবির মিলন, নাগরিক টিভির আনোয়ার আল শামীম, এক টাকার খবরের রবিউল ইসলাম, দৈনিক বাংলাদেশ সমাচারের রবিন সেন ও দৈনিক ভোরের সময়ের লালচান বিশ্বাস সুমন প্রমুখ। 

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad