• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৬-২০২৩, সময়ঃ বিকাল ০৩:০৪
  • ৪১ বার দেখা হয়েছে

গাইবান্ধায় সন্ত্রাস, জঙ্গীবাদ ও সামজিক সমস্যা নিরসন প্রকল্পের প্রশিক্ষন অনুষ্ঠিত

গাইবান্ধায় সন্ত্রাস, জঙ্গীবাদ ও সামজিক সমস্যা নিরসন প্রকল্পের প্রশিক্ষন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যাগে আজ জেলা পর্যায়ে মসজিদের ইমাম-খতিব ও আলেম ওলামাদের নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাাস, জঙ্গীবাদ এবং সামজিক সমস্যা নিরসন প্রকল্পে দিন ব্যাপী এক প্রশিক্ষন কর্মশালা চেম্বার অব কর্মাস ভবনে অনুষ্ঠিত হয়। 

এই কর্মশালা উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো.শরিফুল আলম (উপ সচিব)। উদ্বোধনী অনুষ্ঠোনে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো.মিরাজুল ইসলাম, জেলা মৎস অফিসার ফয়সাল আজম, কালেক্টরেট জামে মসজিদেওর ইমাম মুফতি জোবায়ের আহমেদ, জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মুফতি মাহমুদুল হকসহ অন্যান্য ওলামা মাশায়েক গন । 

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক মসজিদ ভিওিক শিশু ও গন শিক্ষা কার্যক্রম চলছে এবং প্রতি শুক্রবার মসজিদের খুদবার সময় জনসচেতনা সৃষ্টির জন্য বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। 

তারা আরও বলেন, করোনাকালীন সময়ে করোনা আক্রান্ত মৃত্যু ব্যাক্তিদের জানাজা ও দাফন কাফনের সহযোগিতা করা হয়েছে। সমৃদ্ধশালী বাংলাদেশে বিনির্মানে লক্ষ্যে এবং র্স্মাট বাংলাদেশ বিনির্মানে আলেম ওলামেদের বিশেষ ভ’মিকা পালন করতে হবে। 

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা সহ ১৫ ই আগষ্টে সকল শহীদের স্মরনে আত্মার মাগফেরাত কামনা এবং দেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়