• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৫-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:১৯

গাইবান্ধায় বিশ্ব মেডিটেশন দিবস উদযাপন

গাইবান্ধায় বিশ্ব মেডিটেশন দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক►

ভালো মানুষ ভালো দেশ, স্বর্গভূমি বাংলাদেশ। এই প্রতিপাদ্য নিয়ে চতুর্থবারের মতো গাইবান্ধায় পালিত হলো বিশ্ব মেডিটেশন দিবস। 

এ উপলক্ষ্যে আজ (বুধবার, ২২ মে) ভোর ৫টা থেকে শহরের বিভিন্ন প্রান্ত থেকে কোয়ান্টাম ফাউন্ডেশনের সকল সদস্য ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মেডিটেশন দিবস পালন করার জন্য জড়ো হন। 

গাইবান্ধা সেলের আর্ডেন্টিয়ার ফারুক হোসেনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ভোর ৬টায় মেডিটেশন দিবস উদযাপন শুরু হয়। দিবসটি উপলক্ষে কোয়ান্টাম ফাউন্ডেশন গাইবান্ধা সেল আয়োজন করে একটি বিশেষ সেশন। এক ঘন্টাব্যাপি এ প্রোগ্রামে কোয়ান্টাম ফাউন্ডেশন এর মহাপরিচালক মাদাম নাহাল আল বোখারীর অডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা বাণী শোনানো হয়। 

পরে প্রাণায়াম চর্চা করানো হয়। তারপর অডিও বার্তার মাধ্যমে উপস্থিত সবার প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের চেয়ারম্যান গুরুজী শহীদ আল বোখারী মহাজাতক।

ঠিক ৬ টা ১৫ মিনিটে  বিশেষ মেডিটেশন ‘ভালো দেশ ভাবনা’ শোনানো হয়। অনুষ্ঠানে সব শ্রেণীপেশার অর্ধশতাধিক মানুষ অংশ গ্রহণ করেন। এরপর  মো: শামসুজ্জোহা মিয়ার সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে বিশ্ব মেডিটেশন দিবসের সমাপনী ঘোষণা করা হয়। আয়োজকরা আরো উল্লেখ করেন, নিয়মিত মেডিটেশন করলে সুস্থ দেহ প্রশান্ত মন, কর্ম ব্যস্ত সুখী জীবন উপভোগ করা যায়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়