• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৪-২০২৪, সময়ঃ রাত ০৭:১৮
  • ৩১ বার দেখা হয়েছে

গাইবান্ধায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক►

গাইবান্ধায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২১ এপ্রিল) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ও সরকারি দপ্তরের প্রধানরা নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

এতে জন্ম ও মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাভের উপপরিচালককে অনুরোধ জানানো হয়। স্বাস্থ্য বিভাগ: স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে সেবার মান উন্নত করতে নিয়মিত পরিদর্শন করাসহ কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারী বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে সিভিল সার্জনকে অনুরাধ জানানো হয়। 

জেলা সদর হাসপাতাল: লিফট চালুসহ এ মাসের মধ্যে জেনারেল হাসপাতালের নতুন বিল্ডিং এর প্রয়োজনীয় সেবা নিশ্চিত করা এবং হাসপাতালের ব্যবহৃত পানি (গোসল ও অন্যান্য) নিষ্কাশনের জন্য পুকুর খনন করে হাসপাতাল চালু করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। কৃষি বিভাগ: উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গাইবান্ধা আউশ ধানের আবাদ বৃদ্ধির বিষয় এবং পিয়াজের আবাদে প্রণোদনা দেয়ার বিষয়ে আলোচনা করেন। মৎস্য বিভাগ: জেলায় মাছের যোগান বৃদ্ধির জন্য সুষ্ঠুভাবে মৎস্য অভয়াশ্রমের কাজ সম্পন্ন করা এবং জাটকা সংরক্ষণ অভিযান উপলক্ষে নিয়মিত হাট-বাজার পরির্দন করার জন্য সভায় আলোচনা হয়। 

জেলা প্রাণিসম্পদ বিভাগ: গবাদী পশুর খুড়া রোগ ও অন্যন্য রোগের ভ্যাকসিন এর বিষয়ে উপজেলা হতে ফান্ড দেবার জন্য সকল ইউএনওগণকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। খাদ্য বিভাগ: জেলায় ধান শুকানো, সংরক্ষণ ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদিসহ আধুনিক ধানের সাইলো নির্মাণ” করার সিদ্ধান্ত হয় এবং গোবিন্দগঞ্জ উপজেলায় খাস জমি নির্বাচনের বিষয়ে সভায় আলোচনা হয় । 

গণপূর্ত বিভাগ: হাসপাতালের ব্যবহৃত পানি (গোসল ও অন্যান্য) নিষ্কাশনের জন্য পুকুর খনন করে হাসপাতাল চালু করার বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়াও চলমান প্রকল্পসমূহ নির্ধারিত সময়ে সম্পন্ন করার জন্য নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগকে অনুরোধ জানানো হয়। সড়ক ও জনপথ বিভাগ: পলাশবাড়ী টু গাইবান্ধা মহাসড়কের পার্শ্বে ময়লা আবর্জনা সরিয়ে অন্য কোন জায়গায় ফেলার বিষয়ে নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগকে সভায় আলোচনা করেন এবং তা অপসারনের সিদ্ধান্ত হয়। 

পানি উন্নয়ন বোর্ড: ও  এলজিইডি: প্রকল্পের কাজ স্বাভাবিকভাবে চলছে বলে সভায় বলেন। জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস: জেলায় রিক্ররেন্ট এজেন্সি না থাকায় চাহিদা পাঠানোর বিষয়ে জেলা প্রশাসক মহোদয় জনশক্তি ও কর্মসংস্থান অফিসারকে ব্যবস্থা নিতে জোড় অনুরোধ জ্ঞাপন করেন। 

এছাড়াও দক্ষ জনশক্তি সৃষ্টি ও বিদেশে জনবল পাঠানো বিষয়ে জেলা উন্নয়ন সমন্বয় সভায় আলোচনা করার বিষয়ে আলোচনা হয়। জেলা তথ্য অফিস: জেলা তথ্য অফিসার, গাইবান্ধার কার্যক্রম যথাযথ ভাবে সম্পন্ন হচ্ছে মর্মে জানান। 

সভায় অন্যান্য দপ্তরপ্রধানগণকে তাদের নিয়মিত কাজগুলো যথাযথভাবে বাস্তবায়ন করার বিষয়ে আলোচনা হয়। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়