Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৫:২৬

কাউকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা কমিশনের নেই : ইসি রাশেদা

কাউকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা কমিশনের নেই : ইসি রাশেদা

দিনাজপুর প্রতিনিধি

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য যা যা করনীয় তাই করছি। আমরা চাই সব দল নির্বাচনে আসুক। কিন্তু তাদেরকে বাধ্য করার বা নির্বাচনে নিয়ে আসার জন্য আলোচনা করার সুযোগ আমাদের হাতে নেই। তিনি বলেন, নির্বাচন কমিশনের আইনে এমন কোন ক্ষমতা আমাদেরকে দেয়া হয়নি। তবে সবাই নির্বাচনে আসুক, নির্বাচন করুক এটা যেমন জনগণের প্রত্যাশা তেমনি আমাদের প্রত্যাশা। 

আজ (রবিবার, ২৬ মে) বেলা ১২টায় দিনাজপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে  প্রার্থীদের সঙ্গে মতবিনিয়ম শেষে সাংবাদিকদের এ কথা বলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

তিনি বলেন, প্রার্থীদের ভোটে জয় পরাজয় দুটি মেনে নেয়ার মানষিকতা থাকতে হবে। একটি পদে একজনই নির্বাচিত হবেন, একাধিক জন নয়। কাজেই নির্বাচনে হেরে গিয়ে গোলজোগ করার অভ্যাস পরিহার করতে হবে। 

নির্বাচনে হেরে গিয়ে প্রার্থীদের উচিত কেন হেরে গেলাম, ভুল কি ছিল, নিজের  সমালোচনা করে পরবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন, দেখবেন পরেরবার ভাল করেছেন। কে হারলো কে জিতল এটা আমাদের দেখার বিষয় নয়,শুধু নির্বাচন সুষ্ঠ হয়েছে কি না সেটাই আমাদের মুখ্য বিষয়।

সাংবাদিকদের প্রশ্নে উত্তরে তিনি বলেন, যারা দায়িত্ব পালন করে তারা সবাই সমান নয়, তবে সাংবাদিকদের কাজ হচেছ, নিয়মের মধ্যে থেকে নিজেদের কাজ আদায় করে নেয়া । যারা ভাল আচরণ করেননা তাদেরকে আমরা শর্তক করব যেন সাংবাদিকদের নিয়মের মধ্যে থেকে সকল সহযোগীতা প্রদান করেন। তা ছাড়া বিধি মালায় সব দেয়া আছে সেটা মানলেই তো কারও কোন সমস্যা হওয়ার কথা নয়।

মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আবু জাফরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শাকিল আহমেদ. পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ,আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম,দিনাজপুর সিনিয়র নির্বাচন অফিসার মোঃ কামরুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad