• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-৫-২০২৪, সময়ঃ রাত ০৮:৫৪
  • ৩৬ বার দেখা হয়েছে

এসএসসির ফলাফলে উৎফুল্ল এসকেএস স্কুলের শিক্ষার্থীরা

এসএসসির ফলাফলে উৎফুল্ল এসকেএস স্কুলের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক  

এসএসসির ফলাফল বিদ্যালয় প্রাঙ্গণে প্রকাশের আগেই জড়ো হতে থাকেন এসকেএস স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা। ফলাফল প্রকাশের পর সহপাঠীরা একে অপরের সঙ্গে আনন্দে মেতে উঠেছেন। স্কুলের বাদ্য যন্ত্র বাজিয়ে গাইছেন, আবার কেউ কেউ নাচছেন।

আজ রবিবার (১২ মে) দুপুর ১২টার দিকে গাইবান্ধা শহরের কলেজ রোডের উত্তর হরিণ সিংহায় অবস্থিত এসকেএস স্কুলের গেলে এ চিত্র দেখা যায়।

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী রাদিয়া ইসলাম রিদি বলেন, আমি অনেক খুশি। যতটা পরিশ্রম করেছি। ঠিক তেমনই সাফল্য পেয়েছি। আমার এ অর্জনে আমার শিক্ষক, অভিভাবকসহ সবার কাছেই কৃতজ্ঞতা জানাচ্ছি। রিদি আরও বলেন, স্কুলে ভালো পড়াশুনা, শিক্ষকদের গাইডলাইন আর বাবা মায়ের প্রত্যক্ষ যত্নে কেবল ভালো ফলাফল করা সম্ভব। আর এসকেএস স্কুল এ্যান্ড কলেজে সেটাই হয়ে থাকে।

জিপিএ-৫ পাওয়া আরেক শিক্ষার্থী সিয়ান বিন আলম বলেন, আমার এমন সাফল্যের অংশিদার এসকেএস স্কুল এ্যান্ড কলেজ। আমার স্বপ্ন পূরণে সারথি হিসেবে পাশে ছিল এ প্রতিষ্ঠানটি। অতিরিক্ত কোনো প্রাইভেট কিংবা কোচিং ছাড়াই স্কুলের শিক্ষকদের ক্লাস, গ্লাইডলাইন ও পরামর্শ অনুযায়ী পড়াশোনা করে এ সাফল্য অর্জন করেছি।

অভিভাবকরা বলছেন, প্রায় ১৫/১৬ বছর ধরে একটি বাচ্চাকে তিলে তিলে বড় করে তোলা হয়েছে। আজ আমরা একটু সফলতা পেলাম। সামনে আরও বড় ডিঙ্গি পাড়ি দিতে হবে। ভর্তি যুদ্ধ রয়েছে। তার ওপর কলেজ বিশ্ববিদ্যালয় তো রয়েছে। কাজেই জার্নি শেষ হয়নি, জার্নি আরও বড় পরিসরে শুরু হলো মাত্র।

নুরুন নাহার নামের এক অভিভাবক বললেন, মেয়ে জিপিএ-৫ পাওয়ায় তাঁর যে আনন্দ হচ্ছে, তা ভাষায় প্রকাশ করার মতো নয়।

এসকেএস স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক মো. ফরহাদ হোসেন বলেন, যাত্রার শুরু থেকেই আমরা শিক্ষার্থীদের মেধা, মনন ও সৃজনশীলতা বিকাশে কাজ করে যাচ্ছি। শুধু পড়াশোনা কেন্দ্রিকই নয়, শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশে আমাদের শিক্ষকরা আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। আমাদের শিক্ষার্থীদের এমন সাফল্যে আমরা গর্বিত।

এসকেএস স্কুল এ্যান্ড কলেজের উপাধ্যক্ষ ড. অনামিকা সাহা বলেন, আমাদের শিক্ষার্থীদের এমন সাফল্যে আমরা অনেক আনন্দিত। তাদের শ্রম সার্থক হয়েছে। তাদের এমন অর্জনে অভিনন্দন জানাই। দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের অকৃতকার্য হওয়া শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রত্যেকটি ব্যর্থতার পেছনে সাফল্য লুকিয়ে থাকে। ধৈর্য্য ধরে অধ্যবসায় নিয়ে চেষ্টা করলে কাক্সিক্ষত সাফল্যের দেখা মিলবে। 

এসকেএস স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুস সাত্তার বলেন, শিক্ষার্থীরা মেধা, প্রচেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে তারা কাক্সিক্ষত ফলাফল অর্জন করতে পেরেছে। গতবারের মতো এবারও আমরা শতভাগ পাসের রেকর্ড গড়তে পেরেছি। এমন অর্জনে আমরা এসকেএস স্কুল এ্যান্ড কলেজ পরিবার আনন্দিত।

২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল বিশ্লেষণে দেখা যায়, গাইবান্ধা সদর উপজেলায় এবার শতভাগ পাসের রেকর্ড গড়েছে এসকেএস স্কুল এ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে এবার মোট ৫২ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ কওে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৮ জন। জিপিএ-৫ প্রাপ্তির হার ৫৩.৮৪ শতাংশ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়