• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৪-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৫২
  • ৬০ বার দেখা হয়েছে

ঈদযাত্রায় এলেঙ্গা-রংপুর মহাসড়কে ভোগান্তির শঙ্কা

ঈদযাত্রায় এলেঙ্গা-রংপুর মহাসড়কে ভোগান্তির শঙ্কা

মাধুকর ডেস্ক►

টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ১৯০ কিলোটিার সড়ক ৪ লেনে উন্নীত করার কাজ চলায় ঈদ যাত্রায় কয়েক যায়গায় যানজটের আশঙ্কা করছেন পরিবহন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, এই সড়কের ব্যস্ততম কয়েকটি এলাকার পথ সরু হওয়ায় যানবাহনের বাড়তি চাপ পড়তে পারে। এছাড়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু ও বগুড়া থেকে রংপুর পর্যন্ত সড়ক পুরোপুরি ৪ লেনে উন্নীত না হওয়ায় ভোগান্তি হতে পারে বলে মনে করছেন যাত্রীরা। 

এশিয়ান হাইওয়ের অংশ হিসেবে ২০১৬ সালে ২ লেনের এই মহাসড়কটি ৪ লেনে উন্নীত করার কাজ শুরু হয়। টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুরের মডার্ন মোড় পর্যন্ত ১৯০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত করার কাজ এখন শেষ পর্যায়ে। 

টাঙ্গাইল, সিরাজগঞ্জ, গাইবান্ধা, বগুড়া ও রংপুরসহ ৫ জেলার ওপর দিয়ে যাওয়া এই মহাসড়কের বেশির ভাগ অংশের ৪ লেন করার কাজ শেষ হয়েছে। তবে নানা জটিলতায় সেব অংশের কাজ এখনও চলছে সেসব স্থানে এবারের ঈদযাত্রায় ভোগান্তি হতে পারে। 

এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক ২ লেনের হওয়ায় এই অংশে যানজটের আশঙ্কা করছেন পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীরা।

সিরাজগঞ্জ অংশের বেশিরভাগই চার লেনের কাজ শেষ। নলকা এবং কড্ডা এলাকার নির্মানাধীন সেতু এবং ওভারপাসটি খুলে দেয়ায় এবার যানজট হবে না।

গাইবান্ধার ৩২ কিলোমিটার সড়ক ৪ লেন করার কাজ প্রায় শেষ পর্যায়ে। গোবিন্দগঞ্জের সরু সড়কটি প্রশস্ত হওয়ায় স্বস্তি এসেছে যাত্রীদের মধ্যে।

বগুড়ার মাটিডালি মোড় ও মেডিকেল কলেজ অংশের সড়কের চার লেনের কাজ চলমান থাকায় যানজটের আশংকা আছে।

এই মহাসড়ক চার লেনট করার কাজ ২০২১ সালে শেষ হওয়ার কথা থাকলেও মেয়াদ বাড়িয়ে ২০২৪ সাল পর্যন্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়