• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-৪-২০২৪, সময়ঃ দুপুর ০১:২৬
  • ৬৫ বার দেখা হয়েছে

অষ্টমী স্নানে গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে পুণ্যার্থীদের ঢল

অষ্টমী স্নানে গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে পুণ্যার্থীদের ঢল

নিজস্ব প্রতিবেদক

গাইবান্ধার ব্রহ্মপুত্র নদের কয়েকটি ঘাটে অষ্টমী স্নানে সনাতন ধর্মাবলম্বীদের ঢল নেমেছে। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) ভোর থেকে আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে পুণ্যার্থীরা এসব ঘাটে জড়ো হতে থাকেন। 

হিন্দু পঞ্জিকামতে, চৈত্র মাসের অষ্টমী তিথিতে হিন্দু ধর্মালম্বীরা পাপমোচন ও পূণ্যলাভের আশায় ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নানে অংশ নেন।

সকাল সাতটা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলার সদর উপজেলার কামারজানি, সুন্দরগঞ্জের হরিপুর এবং ফুলছড়ি উপজেলার বালাসী ও তিস্তামুখ ঘাটে গিয়ে দেখা যায়, গাইবান্ধাসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে শিশু, বৃদ্ধসহ বিভিন্ন বয়সী মানুষ ব্রহ্মপুত্রের জলে পুণ্যস্নান করছেন। মন্ত্রোচ্চারণের পর স্নানের সময় ফুল, বেলপাতা, ধান, দূর্বা, হরিতকি, ডাব, আম, পাতা ইত্যাদি নদের জলে অর্পণ করছেন তারা। 

ভক্তরা জানান, ভোর থেকে বিকেল পর্যন্ত স্নানের উত্তম লগ্ন ঠিক করা হয়েছে। মন্ত্র পাঠ করে ব্রহ্মপুত্রের জলে স্নান করে অতীতের সব পাপ থেকে মুক্তি পাওয়ার বাসনা নিয়ে ভোর থেকে সপরিবারে ঘাটে এসে জড়ো হয়েছেন। প্রতিবছর তাঁরা এই দিনের অপেক্ষায় থাকেন বলে জানান।

এদিকে স্নান উৎসবকে কেন্দ্র করে নদের পাড়ে চলছে মেলা। মেলায় লোকজ পণ্য, শিশুদের খেলাধুলার জিনিসপত্রসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়