Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-১০-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৪৬
  • ২৮ বার দেখা হয়েছে

আমার দেশ পত্রিকার সম্পাদকের মুক্তির দাবিতে সাঘাটায় সভা

আমার দেশ পত্রিকার সম্পাদকের মুক্তির দাবিতে সাঘাটায় সভা

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি►

‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ‘মিথ্যা মামলায়’ জামিন না-মঞ্জুর করে কারাগারে প্রেরণের প্রতিবাদে গাইবান্ধার সাঘাটা উপজেলায় প্রতিবাদ সভা হয়েছে। এ সভা থেকে তার বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার ও সাজা বাতিল করে নিশ্বঃর্ত মুক্তির দাবি জানানো হয়।

‘দৈনিক আমার দেশ’র পাঠকবৃন্দের ব্যানারে আজ (মঙ্গলবার, ১ অক্টোবর) দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বরে এ সভার আয়োজন করা হয়।

এ সময় বক্তারা বলেন, মাহমুদুর রহমান কেবল একজন সাংবাদিক নন, বরং সকল নির্যাতিত সাংবাদিকদের প্রতিনিধি তিনি। তার বিরুদ্ধে ১২৪টি মিথ্যা এবং ভিত্তিহীন মামলা দেওয়া হয়েছে। তিনি দেশের ক্রান্তিকালে লড়ে গেছেন। তিনি চাইলে আজ ক্ষমতা ব্যবহার করে জামিন নিতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। বক্তারা আরও বলেন, এ দেশে শুধু মাহমুদুর রহমান নয়, যে সব সাংবাদিক সত্য লিখতে গেছেন, ফ্যাসিস্ট সরকার তাদেরকে মামলা দিয়ে দমন করেছেন।

প্রতিবাদ সভা থেকে মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা ১২৪ মামলা প্রত্যাহার, ফরমায়েশি আদালতের দেওয়া সাজা বাতিল, আমার দেশ চালুর সকল প্রতিবন্ধকতা অপসারণএবং বন্ধ হওয়ার পরে গত ১১ বছরের সকল ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানানো হয়।

সাংবাদিক জিয়াউল করিম আকন্দ মিঠুর সভাপতিত্বে এ প্রতিবাদ সভায় বক্তব্য দেন উপজেলা বিএনপির আহবায়ক মোহাম্মদ আলী, সদস্য সচিব ও ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ তুলিপ, বিএনপি নেতা অধ্যক্ষ আরশাদুল কবির রাঙ্গা, উপজেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এনামুল হক, সাংবাদিক প্রতীক ওমর, সাংবাদিক আসাদ খন্দকার, মোস্তাক আহমেদ মিলন, জসিউল করিম পলাশ, সাংবাদিক আনোয়ার হোসেন রানা, নুরুজ্জামান সরদার, আনিসুর রহমান টিপু, আবু সাঈদ মন্ডল, জয়নুল আবেদীন, মাজেদ মাজু, জাহিদ খন্দকার, আরিফুর রহমান লিটু, ইউনুস আলী চুন্নু, জিল্লুর রহমান, সোহাগ খন্দকার, মিজানুর রহমান, যুব নেতা আনিসুর রহমান, জাহাঙ্গীর মাহমুদ জুয়েল, মাকসুদ রহমান, ইখতিয়ার আহমেদ সুজন, শহিদুল ইসলাম বাদল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad