• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৮-২০২৩, সময়ঃ সকাল ১১:১২

১৫ বছর স্বেচ্ছা নির্বাসনের পর দেশে ফিরলেন থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী

১৫ বছর স্বেচ্ছা নির্বাসনের পর দেশে ফিরলেন থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী

মাধুকর ডেস্ক►

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রা দেশে ফিরেছেন। আজ মঙ্গলবার (২২ আগস্ট) সকালে সিঙ্গাপুর থেকে একটি ব্যক্তিগত বিমানে করে তিনি দেশে ফেরেন।

বিবিসির খবরে বলা হয়েছে,  ১৫ বছর বিদেশে স্বেচ্ছা নির্বাসনে থাকার পর দেশে ফিরলেন তিনি। কিন্তু এখন তাকে আদালতের সাজার মুখে পড়তে হবে। 

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল ৯টার একটু আগে থাকসিনকে বহনকারী বিমান ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে তার বোন, থাইল্যান্ডের আরেক সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা টিকটকে একটি ভিডিও পোস্ট করেন, তাতে ঘন নীল স্যুট ও লাল টাই পরা থাকসিনকে ছোট একটি বিমানের সিঁড়ি বেয়ে উঠতে দেখা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে করা ইংলাকের আরেকটি পোস্টে দেওয়া ছবিতে থাকসিনকে সিঙ্গাপুরে তার ব্যক্তিগত বিমানের ভেতরে বসে থাকতে দেখা যায়। এই পোস্টে ইংলাক বলেন, ‘যে দিনটির জন্য আমার ভাই অপেক্ষা করছিল তা এসেছে।’

ডন মুয়াং বিমানবন্দরে নামার পর কিছুক্ষণের জন্য তাকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা যায়। এ সময় তিনি পুয়ে থাইয়ের নির্বাচিত আইনপ্রণেতা ও উপস্থিত শত শত উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান। এরপর আবার বিমানবন্দরের টার্মিনালের ভেতরে চলে যান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়