• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-৮-২০২৩, সময়ঃ রাত ০৭:০৩

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

মাধুকর ডেস্ক►

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে সিনেটর আনোয়ারুল হক কাকারের নাম ঘোষণা করেছে দেশটির সরকার। আজ শনিবার (১২ আগস্ট) পাকিস্তানের প্রধানমন্ত্রীর অফিস থেকে এক বিবৃতিতে তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী কে হবেন, তা নিয়ে বৈঠকে বসেছিলেন পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং জাতীয় পরিষদের বিদায়ী বিরোধীদলীয় নেতা রাজা রিয়াজ। তাদের আলোচনার একটি সারসংক্ষেপ রাষ্ট্রপতি আরিফ আলভির কাছে পাঠানো হয়েছে।

শেহবাজ শরীফের সঙ্গে আলোচনা শেষে রিয়াজ সাংবাদিকদের বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি পাকিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হবেন একটি ছোট প্রদেশের এবং একজন অবিতর্কিত ব্যক্তি। এ সময় তিনি কাকারের নাম ঘোষণা করেন এবং তারা তাকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান নির্বাচিত করার জন্য অনুমোদন দেন।

আগামীকাল (রোববার) অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে কাকার শপথ নেবেন বলে জানিয়েছেন রাজা রিয়াজ। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সাথে বৈঠকে তত্ত্বাবধায়ক সরকারের মন্ত্রিসভা গঠনের বিষয়ে আলোচনা হয়নি।

এর আগে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে একটি চিঠি লেখেন। চিঠিতে প্রধানমন্ত্রী এবং বিরোধীদলীয় নেতা রাজা রিয়াজকে ১২ আগস্টের (শনিবার) মধ্যে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী পদে একজন ‘যোগ্য ব্যক্তির’ নাম সুপারিশ করার পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়