• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৩-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:০৮
  • ৮৯ বার দেখা হয়েছে

দিনাজপুরে শিশু-সংগীত ও নৃত্য দলের প্রযোজনা ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

দিনাজপুরে শিশু-সংগীত ও নৃত্য দলের প্রযোজনা ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে “শিল্প- সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীর মানবিক বাংলাদেশ” -এই শ্লোগানকে সামনে রেখে জেলার শিশু- সংগীত ও নৃত্য দলের প্রযোজনা ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে ।

আজ সোমবার (৬ মার্চ ) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্ধোধন করেন  বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহা-পরিচালক লিয়াকত আলী লাকী।

জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মিন আরা পারভীন ডালিয়া। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামান তারেক, নবরূপীর সাধারণ সম্পাদক একেএম মেহেরুল্লাহ বাদল, নাট্য সম্পাদক শামীম রাজাসহ সংগীত ও নৃত্য প্রশিক্ষক এবং শিল্পীবৃন্দ। 

জেলা শিল্পকলা একাডেমির গোল চত্বর “লোকজ মঞ্চ”এ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহা-পরিচালক লিয়াকত আলী লাকী। সব শেষে তিনি আনুষ্ঠানিকভাবে কিছুদিন পূর্বে হয়ে যাওয়া ১৫ দিন ব্যাপী চলচিত্র উৎসবে প্রতিদিন চলচিচত্র দেখার জন্য সেরা দশ জন দর্শকের মাঝে সনদপত্র বিতরণ করেন। 

প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহা-পরিচালক লিয়াকত আলি লাকী বলেন, সারা বিশ্ব অস্ত্রের প্রতিযোগিতায় নেমেছে কিন্তু আমরা সাংস্কৃতিক প্রতিযোগিতায় সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার প্রতিযোগিতায় নেমেছি। সংস্কৃতিক চর্চার মাধ্যমে স্বাধীনতার চেতনা, প্রকৃত দেশাক্তবোধ, মানবতা, অসম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি এবং বাঙালী সংস্কৃতিবোধ ধরে রাখতে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদের সন্তানদের সাংস্কৃতিক চর্চায় সম্পৃক্ত করতে হবে। যাতে তারা প্রকৃত দেশপ্রেমিক মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়