• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৫-২০২৪, সময়ঃ রাত ০৮:২২
  • ৩২ বার দেখা হয়েছে

সুন্দরগঞ্জে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কাটার অভিযোগ, আটক ২

সুন্দরগঞ্জে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কাটার অভিযোগ, আটক ২

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের সরকারি দীঘির পাড় গ্রামে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কাটার অভিযোগে ট্র্যাক ও এম্বুলেন্সসহ ২ জনকে আটক করেছে থানা পুলিশ। 

এ নিয়ে মামলার প্রস্তুতি চলছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে আজ রবিবার (৫ মে) দুপুরে।

থানা পুলিশ ও স্থানীয়দের নিকট হতে জানা গেছে, দীর্ঘদিন হতে ওই গ্রামের বাছরত উল্লার ছেলে আব্দুল কুদ্দুস মিয়া, খলিলুর রহমানের সাথে প্রতিবেশি আব্দুল জলিল মিয়ার ছেলে মোস্তাফিজুর রহমান ও সোনা মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। 

এ নিয়ে আদালতে ও হাইকোটে একাধিক মামলা চলমান রয়েছে। মামলার রায়ের ভিত্তিত্বে আব্দুল কুদ্দুস মিয়ার গ্রুপ বিরোধপূর্ণ প্রায় ১২ বিঘা জমিতে ইরি-রোব চাষাবাদ করেন। হঠাৎ করে রোববার মোস্তাফিজার রহমান গ্রুপ ওই রায় হাইকোট স্থগিত করেছে মর্মে দাবি করে গাইবান্ধা জেলা শহর হতে   ট্র্যাক এবং এম্বুলেন্সে যোগে অন্তত ৫০০ ভাড়াটে বাহিনী নিয়ে এসে বিরোধপূর্ণ জমির ধান কাটা শুরু করেন। 

খবর পেয়ে গাইবান্ধা ও সুন্দরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে একটি ট্র্যাক, একটি এম্বুলেন্সসহ ২ জনকে আটক করে থানায় নিয়ে এসেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী গ্রাম পুলিশ সূর্য্য মিয়ার ভাষ্য, ঘটনাস্থল সংলগ্ন তার বাড়ি। রোববার দুপুরে হঠাৎ করে ট্র্যাক, এম্বুলেন্স, ব্যাটারি চালিত অটোভ্যান, মোটরসাইকেল যোগে অন্তত ৫০০ জন ভাড়াটে লোকজন দেশীয় লাঠিসোডা নিয়ে এসে বিরোধপূর্ণ জমির ধান কাটা শুরু করেন। গ্রাম পুলিশসহ স্থানীয় কিছু সংখ্যক লোকজন তাদেরকে বাধা দেয়। এরপরও জবরদখল করে ধান কাটা শুরু করে ভাড়াটে বাহিনী। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

মোস্তাফিজার রহমানের গ্রুপের লাবু খানের ভাষ্য, হাইকোটের আদেশের ভিত্তিত্বে জমির ধান কাটা হয়েছে। বিরোধপূর্ণ জমির সমস্ত কাগজপত্র তাদের দাবি করেন। জোর পূর্বক ওই গ্রুপ (আব্দুল কুদ্দুস মিয়া) এতদিন জমি দখল করে আসছিল। 

আব্দুল কুদ্দুস মিয়ার ভাষ্য, দীর্ঘ ২৫ বছর ধরে তারা জমি ভোগদখল করে আসছে। হঠাৎ করে হাইকোটের রায়ের কথা বলে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কাটা শুরু করে ওরা (মোস্তাফিজার রহমানের গ্রুপ)।

থানার ওসি মো. মাহবুব আলমের ভাষ্য, দীর্ঘদিনের বিরোধপূর্ণ জমির ধান কাটার জন্য একটি পক্ষ বহিরাগত লোকজন নিয়ে এসেছিল। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে একটি ট্র্যাক, একটি এম্বুলেন্সসহ ২ জনকে আটক করা হয়েছে। এনিয়ে মামলার প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়