• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৫-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:০৯
  • ৮২ বার দেখা হয়েছে

সুন্দরগঞ্জে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কর্তন, গ্রেপ্তার ৪

সুন্দরগঞ্জে ভাড়াটে বাহিনী দিয়ে ধান কর্তন, গ্রেপ্তার ৪

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের সরকারি দীঘির পাড় গ্রামে রবিবার (৫ মে) ভাড়াটে বাহিনী দিয়ে বিরোধপূর্ণ জমির ধান কাটার ঘটনায় চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রাতে আব্দুল কুদ্দুস মিয়া বাদী হয়ে মামলা করলে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারকৃতরা হলেন- গাইবান্ধা সদর উপজেলার ভাড়াটে বাহিনীর সদস্য লাবু মিয়া, সিরাজ মিয়া, আনোয়ার হোসেন ও সবুজ মিয়া। 

থানা পুলিশ ও স্থানীয়দের নিকট হতে জানা গেছে, দীর্ঘদিন হতে ওই গ্রামের বাছরত উল্লার ছেলে আব্দুল কুদ্দুস মিয়া, খলিলুর রহমানের সাথে প্রতিবেশি আব্দুল জলিল মিয়ার ছেলে মোস্তাফিজুর রহমান ও সোনা মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এনিয়ে আদালতে ও হাইকোটে একাধিক মামলা চলমান রয়েছে। 

মামলার রায়ের ভিত্তিত্বে আব্দুল কুদ্দুস মিয়ার গ্রুপ বিরোধপূর্ণ প্রায় ১২ বিঘা জমিতে ইরি-রোব চাষাবাদ করেন। হঠাৎ করে রোববার মোস্তাফিজার রহমান গ্রুপ ওই রায় হাইকোট স্থগিত করেছে মর্মে দাবি করে গাইবান্ধা জেলা শহর হতে   ট্র্যাক এবং এম্বুলেন্সে যোগে অন্তত ৫০০ ভাড়াটে বাহিনী নিয়ে এসে বিরোধপূর্ণ জমির ধান কাটা শুরু করেন। খবর পেয়ে গাইবান্ধা ও সুন্দরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। 

প্রত্যক্ষদর্শী গ্রাম পুলিশ সূর্য্য মিয়ার ভাষ্য, ঘটনাস্থল সংলগ্ন তার বাড়ি। রোববার দুপুরে হঠাৎ করে ট্র্যাক, এম্বুলেন্স, ব্যাটারি চালিত অটোভ্যান, মোটরসাইকেল যোগে অন্তত ৫০০ জন ভাড়াটে লোকজন দেশীয় লাঠিসোডা নিয়ে এসে বিরোধপূর্ণ জমির ধান কাটা শুরু করেন। গ্রাম পুলিশসহ স্থানীয় কিছু সংখ্যক লোকজন তাদেরকে বাধা দেয়। এরপরও জবরদখল করে ধান কাটা শুরু করে ভাড়াটে বাহিনী। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

থানার ওসি মো. মাহবুব আলমের ভাষ্য, বিরোধপূর্ণ জমির ধান কাটার ঘটনা নিয়ে থানায় মামলা হয়েছে। পুলিশ চারজন আসামিকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। আজ সোমবার (৬ মে) গ্রেপ্তারকৃত আসামিদের জেল হাজতে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়