• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-৯-২০২৩, সময়ঃ বিকাল ০৪:১৫

গোবিন্দগঞ্জে তিনদফা দাবিতে ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির বিক্ষোভ

গোবিন্দগঞ্জে তিনদফা দাবিতে ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক►

বাপ-দাদার জমি ফেরত, তিন সাঁওতাল হত্যার বিচার, সাঁওতালদের জমিতে ইপিজেড স্থাপনের ষড়যন্ত্র বন্ধের দাবিতে গোবিন্দগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার কাটামোড় এলাকায় সাহেবগঞ্জ  বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি মিঃ বার্নাবাস টুডু'র সভাপতিত্বে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা গনতন্ত্র মঞ্চের সদস্য সচিব অধ্যক্ষ ছামিউল আলম রাসু।

তিনি বলেন, রাস্তা পাকা আর উচু বিল্ডিং বানালেই দেশ উন্নত হয় না। উন্নয়নের নামে আমাদের চোষন নিপীড়ন করা হচ্ছে। বাজার সিন্ডিকেট সহ সকল বিভাগ দলীয় করন করে প্রশাসন দিয়ে দেশ চালাচ্ছে যার ফলে এখানে তিন আদিবাসীর মৃত্যুর বিচার এখনো হয়নি, ভুমি কমিশন করে প্রাপ্য কৃষকদের কাছে জমি হস্তান্তর  করেনি। এখানে উন্নয়নের নামে নতুন ষড়যন্ত্র হচ্ছে, আদিবাসীরা ইপিজেড উন্নয়ন বিরোধী নয়, আগে তাদের জমি ফেরত দিন তারপর ন্যায্যতা দিয়ে জমি অধিগ্রহণ করে ইপিজেড উন্নয়ন করুন।

গোবিন্দগঞ্জ উপজেলার সিপিবির সাবেক সভাপতি তাজুল ইসলাম বলেন, আমরা এ ভূমির জন্য জীবন ও রক্ত দিয়েছি প্রয়োজনে আরো দিবো তবুও অন্যায়ভাবে কিছু করতে দিবো না।

প্রচার সম্পাদক আতাউর রহমান সাবু'র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম প্রধান, সাংগঠনিক সম্পাদক মিঃ রাফায়েল হাসদা, রুমিলা কিসকু, মিনহাজ, মহালায়েম, জামিন প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বাগদা ফার্মের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়