• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৬-২০২৩, সময়ঃ রাত ০৮:১৭

গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থায় সাহিত্য আসর অনুষ্ঠিত

গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থায় সাহিত্য আসর অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধার ঐতিহ্যবাহী সংগঠন গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থায় (গানাসাস) শুক্রবার সন্ধ্যায় সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। সংস্থার সাহিত্য ও পাঠাগার বিভাগ এই আসরের আয়োজন করে।

সংস্থার কার্যকরী সভাপতি শাহাজাহান খান আবু সাহিত্য আসরে সভাপতিত্ব করেন। শুরুতে গানাসাস সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হানিফ বেলাল স্বাগত বক্তব্য রাখেন। পরে সাহিত্য ও পাঠাগার  সম্পাদক গৌতমাশিস গুহ সরকারে সঞ্চালনায় সাহিত্য আসরে স্বরচিত কবিতা ও ছড়া পাঠ করে শোনান, পিটু রশিদ, আবু নাসের সিদ্দিক তুহীন, অ্যাডভোকেট কাসেম ইয়াসবীর, নাসরীন রেখা, মোর্শেদা বেগম, রফিক উদ্দিন আহমেদ ডিজু, আফরোজা লুনা, ধরিত্রিন্দু বর্মন, উত্তম সরকার, শাহনাজ আমিন মুন্নি, নাজিরা জাহান, আব্দুল হাদী,মাসুম আবদুল্লাহ, শহিদুর রহমান, মামুনুর রশিদ মন্ডল, মুসকুরা খান। গাইবান্ধারা সাহিত্য চর্চার ইতিবৃত্ত নিয়ে আলোচনা করেন অধ্যাপক জহুরুল কাইয়ুম। পঠিত লেখার উপর আলোচনা করেন অধ্যাপক সমীর কুমার সরকার।

বক্তারা অতীতে গাইবান্ধায় নিয়মিত সাহিত্য আসর ও চর্চার বিষয় উল্লেখ করে বলেন, বর্তমানে এক্ষেত্রে এক ধরণের শূন্যতা বিরাজ করছে। এই শূন্যতা পূরনে গানাসাস দায়িত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে সাহিত্য চর্চাকে বেগবান করার সুযোগ করে দিতে পারে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়