• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৪-২০২৪, সময়ঃ রাত ০৭:১৩
  • ২০ বার দেখা হয়েছে

এসকেএসের রেইস প্রকল্পের কমিউনিটি আউটরিচ সভা অনুষ্ঠিত

এসকেএসের রেইস প্রকল্পের কমিউনিটি আউটরিচ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক►

সমাজের বেকার এবং তরুণ ক্ষুদ্র উদ্যোক্তাদের নির্বাচনের লক্ষ্যে কমিউনিটি আউটরিচ সভা করল এসকেএস ফাউন্ডেশন। 

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) –এর কারিগরি ও আর্থিক সহায়তায় পরিচালিত Recovery and Advancement of Informal Sector Employment (RAISE) এর আওতায় ১৮ এপ্রিল ২০২৪, গাইবান্ধা পৌরসভাধীণ প্রফেসর কলোনী মাঠে এবং সদর উপজেলার দাড়িয়াপুর কচুয়ার খামার বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুটি পৃথক সভার আয়োজন করা হয়। 

সমাজের বেকার তরুণদের কারিগরি প্রশিক্ষণ এবং তরুণ ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে টেকসই জীবিকা উন্নয়নের লক্ষ্যে তরুণ শিক্ষানবিস ও উদ্যোক্তা নির্বাচনের লক্ষ্যে এই সভার আয়োজন। 

সভায় সমাজের বেকার ও ক্ষুদ্র তরুণ উদ্যোক্তাসহ প্রায় ৬০০ শতাধিক জনসাধারণ  উপস্থিত ছিলেন। বেকার যুব এবং ক্ষুদ্র তরুণ উদ্যোক্তা নিজেদেরকে কর্ম উপযোগী ও আরো দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে ৪০০ তরুণ প্রকল্পে অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করে তাদের নাম রেজিস্টেশন করে। 

এই প্রকল্পের আওতায় এসকেএস ফাউন্ডেশন এই অর্থবছরে (২০২৩-২৪) স্বল্প আয়ের পরিবারভুক্ত ১৫ হতে ৩৫ বছর বয়সী ১০০ যুবককে ৫০ জন ওস্তাদের অধীনে ৬ মাস ব্যাপী কারিগরি প্রশিক্ষণ দেয়া হয়েছে এবং ১০০ জন দেওয়ার পরিকল্পনা রয়েছে। তেমনিভাবে স্বল্প আয়ের পরিবারভুক্ত ১৮ থেকে ৩৫ বছর বয়সী ৩৪০জন তরুণ ক্ষুদ্র উদ্যোক্তাকে  ব্যবসা ব্যবস্থাপনায় ২ মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান করেছে এবং আগামী আরো ৪৪২ জন  তরুণ ক্ষুদ্র উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা রয়েছে। 

প্রকল্পের শিক্ষানবিস কাযক্রমে প্রত্যেক শিক্ষানবিসকে ২১ হাজার টাকা করে শিক্ষানবিসভাতা এবং প্রশিক্ষণ শেষে কিছু প্রশিক্ষণার্থীকে সরকার অনুমোদিত প্রশিক্ষণ গ্রহণের জন্য Recognition for Prior Learning (RPL) উপবৃত্তি ও শিক্ষানবিস ঋণ প্রদানের ব্যবস্থা আছে এবং ক্ষুদ্র তরুণ উদ্যোক্তা উন্নয়ন কাযক্রমে প্রশিক্ষণের পাশাপাশি ৫০০০হাজার টাকা সম্মানীর ব্যবস্থা রয়েছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়