• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-১১-২০২৩, সময়ঃ দুপুর ১২:৩০

বহুল প্রতীক্ষিত গ্যাস এলো রংপুর বিভাগে

বহুল প্রতীক্ষিত গ্যাস এলো রংপুর বিভাগে

মাধুকর ডেস্ক►

বহুল প্রতীক্ষিত পাইপলাইনে গ্যাস এলো রংপুর বিভাগে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্যাস সঞ্চালন লাইনের উদ্বোধন করেন। এরপর পীরগঞ্জ উপজেলার নিয়ামতপুর চৌরাহাট এলাকায় গ্যাস স্টেশন প্রাঙ্গণে ফলক উন্মোচন ও গ্যাস প্রজ্জ্বলন করেন পেট্রো বাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার।

এ সময় উপস্থিত ছিলেন গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রুখসানা নাজমা ইছহাক, মহাব্যবস্থাপক (ট্রান্সমিশন বিভাগ) প্রকৌশলী মো. জাহির উদ্দিন, রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর হোসেন, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে পেট্রো বাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার বলেন, সরকার উত্তরাঞ্চলে শিল্পায়নের মাধ্যমে বিপুল পরিমাণ মানুষকে শ্রমে যুক্ত করাসহ নতুন উদ্যোক্তা তৈরি করতে চায়। তাই নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে প্রায় ৭০০ কিলোমিটার দূর থেকে রংপুর বিভাগে গ্যাস সরবরাহ করা হচ্ছে। আমরা আপাতত শিল্প এলাকায় গ্যাস দেবো। ২০২৬ সালে আমাদের পর্যাপ্ত গ্যাস সরবরাহের সক্ষমতা অর্জনের কথা। এটি হলে সর্বক্ষেত্রেই গ্যাস সরবরাহ করা হবে।

তিনি আরও বলেন, আগামী দুই সপ্তাহের মধ্যে পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানি লিমিটেড বিতরণ পাইপ লাইন স্থাপনের কাজ শুরু করবে। তারা পাইপসহ সব ধরনের সরঞ্জাম সংশ্লিষ্ট এলাকায় নিয়ে গেছে। গ্যাসের পরিমিত ব্যবহার করে শিল্প এলাকায় গ্যাস দিতে আমরা কাজ করছি। সেই সঙ্গে সংযোগকৃত এলাকায় গ্যাসের চাপ যেন ঠিক থাকে সেদিকেও লক্ষ্য রাখা হবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়