• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৯-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:২৯
  • ১২২১ বার দেখা হয়েছে

দেশকে উন্নত করতে হলে জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

দেশকে উন্নত করতে হলে জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ►
জাতীর পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, যিনি আমাদের স্বাধীনতা ও স্বাধীন দেশ দিয়েছেন, যে দেশকে সোনার বাংলায় রুপান্তরিত করতে চাই, দেশের মানুষগুলোর উন্নত করতে চাই। সবার আগে শিক্ষাকে মূল্যায়ন করতে হবে, যে জাতি যতটা শিক্ষিত, সে জাতি ততটা উন্নত। দেশকে উন্নত করতে হলে জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। গাইবান্ধার এসকেএস ইন রিসোর্ট-এর জলধারা সম্মেলন কক্ষে চ্যাম্পিয়নিং প্লে প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

লেগো ফাউণ্ডেশনের অর্থায়নে ও সেভ দ্যা চিলড্রেনের আয়োজনে এবং এসকেএস ফাউণ্ডেশনের বাস্তবায়নে চ্যাম্পিয়নিং প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। চ্যাম্পিয়নিং প্লে প্রকল্পটির লক্ষ্য হলো গাইবান্ধার সাঘাটা উপজেলার ০-৬ বছর বয়সী শিশুদের শিখন উপযোগী খেলার উপকরণ প্রদান ও খেলার অনুকুল পরিবেশ সৃষ্টির মাধ্যমে শিশুদের প্রারম্ভিক বিকাশে সহায়তা করা। পাশাপাশি খেলার মাধ্যমে শিশুদের সাথে মা, বাবা ও যত্নকারীদের অধিক যোগাযোগের সুযোগ তৈরির প্রক্রিয়ায় সহায়তা করা।
এসকেএস ফাউণ্ডেশনের নিবার্হী প্রধান রাসেল আহম্মেদ লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা রংপুর বিভাগের উপপরিচালক মোঃ মুজাহিদুল ইসলাম, সেভ দ্যা চিলড্রেনের কান্ট্রিডিরেক্টর ডা: সামিউলজ্জামান প্রমূখ।

প্রতিমন্ত্রী আরও বলেন, সবাইকে অনুরোধ করবো আপনার পরিবারটাকে একটা দেশ মনে করেন। আমাদেরকে এভাবেই এগিয়ে যেতে হবে। প্রতিটি মানুষকে, বাচ্চাকে আমাদের তৈরি করতে হবে। শিশুরাই আমাদের আগামী ভবিয্য, আগামী প্রজন্ম। অনুষ্ঠান শেষে এ প্রকল্পের শুভ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়