• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-৮-২০২৩, সময়ঃ বিকাল ০৫:৩৭

“আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশ তৈরির কারিগর”



দিনাজপুর প্রতিনিধি►

উন্নয়নের অগ্রযাত্রায় আগামী স্মার্ট বাংলাদেশে আমাদের শিক্ষিত প্রজন্মদের স্মার্ট করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার তথ্য প্রযুক্তির ব্যবহার চালু করেছে উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে স্মার্ট বাংলাদেশ গড়ার যে স্বপ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন তা আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশ তৈরির কারিগর।

আজ বৃহস্পতিবার ( ১০ আগষ্ট)  দুপুর ১২ টার দিকে দিনাজপুর শহরের বালুবাড়ীস্থ মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে)’র আয়োজনে উচ্চ মাধ্যমিক প্রথম ও ২য় বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি ও চিকিৎসা সহায়তার নিমিত্তে শিক্ষা বৃত্তি ও চিকিৎসা সহায়তার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।

ইকবাল আরোও বলেন, নারীর ক্ষমতায়ন, স্বনির্ভরতা, অধিকার প্রতিষ্ঠা ও পিছিয়ে পড়া অনাগ্রসর সুবিধা বঞ্চিত নারীদের জাতীয় ও গ্রামীন অর্থনীতিতে সম্পৃক্ত করার সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর। এই সরকারের আমলে সাধারন মানুষ যানমালের নিরাপত্তা পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বদলে যাওয়া এবং উন্নয়নের কথা গ্রামে-গঞ্জে এমবিএসকে’র মাধ্যমে সাধারন মানুষদের জানাবার দায়িত্ব নিতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর স্কুল, কলেজের উন্নয়ন, রাস্তাঘাট পাকাকরণ ও ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে। দিনাজপুর সদর উপজেলায় ৮৭ হাজার বাড়ীতে নতুন ভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। সদর উপজেলায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশের উন্নয়ন এখন স্বপ্ন নয়, বাস্তবে রুপ নিয়েছে। শত ভাগ গৃহহীন ও ভুমিহীন মুক্ত  করা হয়েছে ।

এমবিএসকে’র নির্বাহী প্রধান সুলাতনা রাজিয়া খাতুন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হেসেন বাবলু। স্বাগত বক্তব্য রাখেন এমবিএসকের উপ-নির্বাহী প্রধান মোশারফ হোসেন। সঞ্চালনে ছিলেন এমবিএসকের মোর্শেদা পারভীন মলি।

অনুষ্ঠানে চিকিৎসায় ৩৫ জনকে ৪ লাখ ৪২ হাজার টাকার চেক এবং শিক্ষাবৃত্তি হিসেবে ২৮ জনকে ১২ হাজার টাকা করে ৩ লাখ ৩৬ হাজার মোট ৭ লাখ ৭৮ হাজার টাকার চেক বিতরন করেন ।