• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-৮-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:৪৪

বীরগঞ্জে আঞ্চলিক সড়কের ব্রীজ ভাঙায় ভোগান্তি



দিনাজপুর প্রতিনিধি►

দিনাজপুরের বীরগঞ্জ থেকে গড়েয়া আঞ্চলিক সড়কের দেবীপুর নামক স্থানে দীর্ঘদিন ধরে ব্রীজ ভেঙে যাওয়ায় জনসাধারণকে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

ভাঙ্গা ব্রীজটি যে মরণ ফাঁদে পরিণত হয়েছে। ব্রীজটির ঠিক মাঝখানে ঢালাই নষ্ট হয়ে যাওয়ায়  সৃষ্টি হয়েছে বিশাল গর্তের। এতে ছোট ছোট যান চলাচলে বিঘœ ঘটছে। প্রায় ঘটছে ছোট-বড় দূর্ঘটনা।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের এই ব্রীজ দিয়ে নিজপাড়া, মরিচা,পলাশবাড়ী, এবং শিবরামপুর ভোগনগর, মোহনপুর ইউপির মোটর সাইকেল  অটোচার্জার,ট্রাক্টর, ট্রাকসহ ছোট-বড় যানবাহনের পাশাপাশি হাজার হাজার মানুষ প্রতিনিয়ত চলাচল করতে গিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয় আব্দুল জব্বার ( ৪৫)  জানান, জেলার বীরগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের সঙ্গে ঠাকুরগাঁওয়ের গড়েয়ার সংযোগ স্থাপন করেছে এই সড়ক। এই আঞ্চলিক সড়কের দেবীপুরে ব্রীজের মাঝখানে ভেঙে গর্ত আরও বেড়ে যাচ্ছে প্রতিনিয়তই। আঞ্চলিক সড়কের উপর দিয়ে ড্রাম ট্রাক, ট্রাক্টর সহ অতিরিক্ত মালবাহী যানচলাচলের কারণে গত কয়েক মাস আগে ব্রীজের একপাশে ভাঙ্গার ( গর্তের)  সৃষ্টি হয়।

সেই সময় ব্রীজটি সংস্কার ছাড়াই রাস্তার দু'পাশে স্পীড ব্রেকার স্থাপন করা হয়। এতে মোটরসাইকেল, ভ্যান-রিকশাসহ ছোট-বড় দুর্ঘটনার শিকার হতো। উক্ত এলাকার ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান  আলিম উদ্দিন জানান,ব্রীজটি ভাঙ্গনের ফলে এই এলাকার হাজারো মানুষ প্রতিনিয়ত ভোগান্তির পাশাপাশি যান চলাচল চরম বিঘœ ঘটছে। ব্রীজ নিয়ে জনমনে নেতিবাচক প্রভাব পড়েছে।

এ ব্যাপারে নিজপাড়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান আনিস জানান, বিপজ্জনক ওই ব্রীজর ওপর দিয়ে চলাচল করছেন সাধারণ মানুষ। মাঝেমধ্যেই দুর্ঘটনাও ঘটছে। বিষয়টি উপজেলা প্রকৌশলী কে জানানো হয়েছে। এরই মধ্যে ইঞ্জিনিয়ার এসে দেখে গেছেন। শুনেছি শিগগিরই ব্রীজটির ভাঙা অংশ মেরামত করা হবে।