• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১০-২০২২, সময়ঃ বিকাল ০৪:৩০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীনতা পেত না -হুইপ ইকবালুর রহিম এমপি



দিনাজপুর প্রতিনিধি ►

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীনতা পেত না উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বীর মুক্তিযোদ্ধাদের নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। নিজের ও পরিবারের কথা চিন্তা না করে বঙ্গবন্ধুর ডাকে এ দেশকে পাকিস্তানের হাত থেকে রক্ষা করতে ঝাপিয়ে পড়েছিল বীরমুক্তিযোদ্ধারা। 

আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রমে উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

হুইপ ইকবাল আরোও বলেন ,৩০ লক্ষ মুক্তিযোদ্ধার বিনিময়ে বাংলাদেশের জম্ম হয়েছে। আজ আমরা সেই স্বাধীন দেশে বসবাস করছি। তিনি বলেন, জাতির শ্রেষ্ট সন্তান বীরমুক্তিযোদ্ধাদের যোগ্য সম্মানের জায়গায় আসীন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মুক্তিযোদ্ধা-ভাতা, চিকিৎসা ও প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। মৃত্যুর পরেও রাষ্ট্রের প থেকে গার্ড অব অনার দেয়া হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীরমুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার পথে এগিয়ে যাচ্ছেন।  বীর মুক্তিযোদ্ধারা বুক উচিয়ে নিজের পরিচয় দিয়ে থাকেন। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রামে জয়লাভ করতে চাই। যেমনটি ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। ডিজিটাল স্মার্ট কার্ডের মাধ্যমে গোটা বিশ্বের বুকে চিরকাল বেঁচে থাকবেন মুক্তিযোদ্ধারা। প্রয়োজনে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করা হবে এই ডিজিটাল স্মার্ট কার্ডের মাধ্যমে। 

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সদর নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হেসেন বাবলু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লোকমান হাকিম প্রমুখ।

এর আগে সকালে ২ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর শহরের নিমনগর সিপাহীপাড়ায় দিনাজপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা প্রমুখ।