• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৩৪

ফুলবাড়ীতে ডাকাত দলের চার সদস্যকে আটক, পিকআপ জব্দ



ধীমান চন্দ্র সাহা, ফুলবাড়ী

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় লালদীঘি বাজারের ব্যবসাপ্রতিষ্ঠানে দুর্ধর্ষ ডাকাতি ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে মঙ্গলবার (৭ মে) রাতে আন্তঃজেলা ডাকাত দলর ৪ সদস্যকে আটক করেছে থানা পুলিশ। এ সময় ডাকাতি কাজে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়েছে। 

ফুলবাড়ী থানা পুলিশের পৃথক দুটি দল তথ্য প্রযুক্তির সহযোগিতা নিয়ে গত মঙ্গলবার (৭ মে) রাতভর দিনাজপুর জেলাসহ বগুড়া, নওগাঁ ও জয়পুরহাট জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে আটকসহ ডাকাতি কাজে ব্যবহৃত পিকআপটি জব্দ করতে সক্ষম হয়েছেন।
আটক আন্তঃজেলা ডাকাত দলের সদস্যরা হলেন, ফুলবাড়ী উপজেলার চৌকিয়াপাড়া সোনাপাড়া গ্রামের আইনুদ্দিন মন্ডলের ছেলে মোস্তাকিম ইসলাম (৩৫), বিরামপুর পৌরএলাকার কলেজপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে মো. বেলাল (৪৫), বগুড়ার দুঁপচাচিয়া উপজেলার ছোট বেড়াগাঁও গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে আব্দুর রহমান (৩৫) ও বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মাসুমপুর চালুঞ্জা গ্রামের মো. কোব্বাতের ছেলে মো. হাসান (২৮)।
মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার (৪ মে) গভীর রাতে পিকআপ নিয়ে উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের লালদীঘি বাজারের পাহারাদারকে অস্ত্রের মুখে বেঁধে রেখে বাজারের মুদি দোকান পল্লব ভ্যারাইটিজ স্টোর এন্ড টেলিকম, কীটনাশকের দোকান মের্সাস তিনভাই ট্রেডার্স এবং মেসার্স সাগর ট্রেডার্সের তালা অত্যাধুনিক মেশিন দিয়ে কাটে একদল ডাকাত সদস্য। এসময় তারা পল্লব ভ্যারাইটিজ স্টোর এন্ড টেলিকম থেকে ৮০ হাজার নগদ টাকা, মের্সাস তিনভাই ট্রেডার্স থেকে ২ লাখ ৫০ হাজার টাকার কীটনাশক এবং মেসার্স সাগর ট্রেডার্স থেকে  ৫ লাখ টাকার কীটনাশক ও নগদ ১০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। পরাদিন রবিবার (৫ মে) ফুলবাড়ী থানায় ৩৯৫/৩৯৭ পেনাল কোড ১৮৬০ ধারায় মামলা দায়ের করেন ভুক্তভোগী পল্লব কুমার দাস,  মো. দুলাল এবং স্বাধীন সাগর। যার মামলা নং-১০। 

মামলাটি দায়েরের পর দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহম্মেদ পিপিএম (বার) এর সার্বিক দিকনির্দেশনায় এবং ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের সার্বিক সহযোগিতায় পুলিশের দুইট দল গঠন করেন থানার ওসি মোস্তাফিজার রহমান। পরে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটসহ দিনাজপুর জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে আটকসহ ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ (ঢাকা মেট্রো-ন-১২-৫০৪৭) জব্দ করা হয়েছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজার রহমান বলেন, আটক আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মোস্তাকিম ইসলাম, মো. বেলাল, আব্দুর রহমান ও মো. হাসানকে গতকাল বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটক ডাকাত দলের সদস্য মোস্তাকিম ইসলামের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ১৩টি, আব্দুর রহমানের বিরুদ্ধে ৫টি এবং মো. হাসানের বিরুদ্ধে ৩টি পৃথক মামলা রয়েছে।