• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৮-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৫৭

দেশে থাকতে হলে ঘোষণাপত্র, ইস্তেহার আর স্বাধীনতার ঘোষনা মেনেই রাজনীতি করতে হবে: নৌ-প্রতিমন্ত্রী



দিনাজপুর প্রতিনিধি►

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব পরিবারে হত্যার পর জিয়াউর রহমান এ দেশের সংবিধানকে পাল্টে দিতে চেয়েছিল, আর সে স্বপ্ন বাস্তবায়ন করতে চায় তার সন্তানেরা উল্লেখ করে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, স্বাধীনতার আন্দোলন সংগ্রামের দিনগুলোতে বঙ্গবন্ধু জীবনে কখনো কোনো দিন পাকিস্তানীদের সাথে আপোষ করেননি। পাকিস্তানীরা কখনো ৬ দফা মেনে নিত না, কিন্তু তার দেয়া সেই ৬ দফা বাস্তবায়ন করেছে বাঙ্গালী জাতি।

আজ শুক্রবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

প্রতিমন্ত্রী আরোও বলেন , দেশে থাকতে হলে ঘোষনাপত্র, ইস্তেহার আর স্বাধীনতার ঘোষনা মেনেই রাজনীতি করার সুযোগ আছে এর ব্যতয় ঘটলে দেশে থাকার কোনো সুযোগ নাই। ৭৫ পরবর্তী সময়ে সময়ে দেশে জিয়াউর রহমান সান্ধ্য আইনজারী করেছিলেন যার কারণে সাধারন জনগন রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত বাড়িঘর হতে বের হতে পারতেন না। অথচ তারাই এখন গনতন্ত্র এর কথা বলে দেশি বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে এবং মিথ্যাচারে ব্যস্ত রয়েছে ।

দিনাজপুর প্রেসক্লাবের একাংশের সাধারন সম্পাদক গোলাম নবী দুলালের সঞ্চালনয় ও একাংশের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর ১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল ,জেলা প্রশাসক শাকিল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: আলতাফুজ্জামান মিতা, সিভিল সার্জন ডা: বোরহান উল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমদাদ সরকার, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম প্রমুখ।

দর্শক সারিতে উপস্থিত ছিলেন জেলা অওয়ামীলীগের সহসভাপতি বজলুর রহমান, কামরুল হুদা হেলাল, যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাংগঠনিক সম্পাদক রায়হান কবির সোহাগ,জেলা যুবলীগ সভাপতি রাশেদ পারভেজ, শিল্প ও বণিক সমিতির পরিচালক শহিদুর রহমান পাটোয়ারী মোহন,জাসদ শহিদুল ইসলাম শহিদুল্লাহসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় সুধিসমাজ।