• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-৫-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:১৫

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বোলিংয়ে বাংলাদেশ



ক্রীড়া ডেস্ক►

চলতি বছরের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল। 

সেই সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামে কিছুক্ষণ পর মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল। আর প্রথম ম্যাচে টস জিতে বোলিং বেঁছে নিয়েছেন বাংলাদেশ দলপতি।

শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে জিম্বাবুয়েকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সাগরিকায় অবশ্য আজ আকাশ বেশ মেঘলা, স্থানীয় সময় রাত ৮টার দিকে বৃষ্টি নামারও সম্ভাবনা রয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে বাংলাদেশের ওয়ানডে ওপেনার তানজিদ হাসান তামিমের। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য স্পিনবান্ধব পিচ মাথায় রেখে ম্যাচে দুই স্পিনার রিশাদ হোসেন ও শেখ মেহেদিকে ম্যাচ একাদশে রাখা হয়েছে। এছাড়াও ১৮ মাস পর স্কোয়াডে ডাক পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিনকেও সুযোগ দেওয়া হয়েছে একাদশে।

এই ম্যাচে বাংলাদেশ ৩ পেসার ও ২ স্পিনার নিয়ে ফিল্ডিংয়ে নামছে। জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও স্কোয়াডে রয়েছেন। এদিকে ফর্মহীনতায় থাকা লিটন দাসও ধরে রেখেছেন নিজের জায়গা। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ঝড়ো ব্যাটিং করা জাকের আলী অনিককেও রাখা হয়েছে টাইগার একাদশে।

বাংলাদেশ একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদি, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ের একাদশ:

সিকান্দার রাজা (অধিনায়ক), ক্রেইগ এরভিন, শন উইলিয়ামস, রায়ান বার্ল, ক্লাইভ মাদান্ডে, লুক জংউয়ে, রিচার্ড এনগারাভা, ব্লেসিং মুজারাবানি, জয়লর্ড গাম্বি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্রায়ান ব্রেনেট।