• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-১১-২০২২, সময়ঃ সকাল ১০:১৫

এসএসসি পরীক্ষার ফল আজ



মাধুকর ডেস্ক ►

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হবে আজ সোমবার। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষ বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে আজ সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাঁর কার্যালয়ে ফলের অনুলিপি হস্তান্তর করবেন। পরে দুপুর ১টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। এর পর বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবে শিক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে (www.educationboardresults.gov.bd) তাদের রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার নাম, বছর ও শিক্ষা বোর্ড নির্বাচন করে সাবমিট বাটনে কিক করে ফল জানতে পারবে।

মোবাইল ফোনে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে। এ জন্য মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে ফল জানানো যাবে।

শিক্ষার্থীরা নিজ নিজ স্কুল থেকেও ফল জানতে পারবে।

করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র এবং ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী।